December 22, 2023
সৃষ্টি যার হুকুম চলবে তার: মুজিবুর রহমান

বাংলাদেশ জামায়াতে ইসলামীর ভারপ্রাপ্ত আমির অধ্যাপক মুজিবুর রহমান বলেছেন, সৃষ্টি যার হুকুম চলবে তার। তিনি মহাগ্রস্থ আল-কুরআনের একটি আয়াতের উদ্বৃত্তি দিয়ে বলেন, যারা আল্লাহর আইন আনুযায়ী রাষ্ট পরিচালনা করে না তারা কাফের, যারা আইন পরিচালনা করে না তারা ফাঁসেক এবং যারা শাসন কার্য পরিচালনা করে না তারা জালিম। শুক্রুবার বাংলাদেশ জামায়াতে ইসলামী সাতক্ষীরা জেলা শাখার উদ্যোগে এক ভার্চুয়ালি সহযোগী সদস্য সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
বাংলাদেশ জামায়াতে ইসলামী সাতক্ষীরা জেলা শাখার আমীর মুহাদ্দিস রবিউল বাশারের সভাপতিত্বে এবং সহকারী সেক্রেটারী প্রভাষক ওমর ফারুকের সঞ্চালনায় সম্মেলনে বিশেষ অতিথির বক্তব্য রাখেন কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য অধ্যক্ষ মোহাম্মদ ইজ্জত উল্লাহ, কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য মাওলানা আবুল কালাম আজাদ ও মাওলানা খলিলুর রহমান মাদানী। সহযোগী সদস্য সম্মেলনে অন্যান্যের মধ্যে সাতক্ষীরা জামায়াতের সহকারী সেক্রেটারী অধ্যাপক ওবায়দুল্লাহ, বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির সাতক্ষীরা জেলা শাখার সভাপিত মোঃ ইমামুল ইসলাম, সাতক্ষীরা শহর শাখার সভাপিত মোঃ শিমুল হোসেনসহ অনেকে বক্তব্য রাখেন। এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সাতক্ষীরা জামায়াতের নায়েবে আমীর উপাধ্যক্ষ শহিদুল ইসলাম মুকুল ও শেখ নূরুল হুদা, জেলা ভারপ্রাপ্ত সেক্রেটারী অধ্যাপক গাজী সুজায়াত আলী, অফিস সেক্রেটারী মাওলানা রুহুল আমিন প্রমুখ।
ভারপ্রাপ্ত আমির অধ্যাপক মুজিবুর রহমান আরো বলেছেন, দেশে আজ গণতন্ত্র নেই, ভোট দেওয়ার সুযোগ নেই, জনগণের কথা বলার অধিকার নেই, এমনকি মানুষের জানমালেরও কোনো নিরাপত্তা নেই। আমার ভোট আমি দেব, যাকে খুশি তাকে দেব। সে সুযোগ জনগণ পাচ্ছে না। তিনি আরো বলেন, তত্ত্বাবধায়ক ব্যবস্থার মাধ্যমে দেশে সরকার পরিবর্তনের একটা নিয়ম ছিলো। সেটা নানা ষড়যন্ত্র করে বাদ দিয়ে এখন নিজেদের দলীয় পছন্দের লোক দিয়ে আওয়ামী সরকার আরও একটি পাতানো নির্বাচন মঞ্চস্থ করতে মরিয়া হয়ে উঠেছে। ফলে আজকে দেশে একটা অরাজকতা, বিশৃঙ্খলা চলছে। মুজিবুর রহমান আরো বলেন, গোটা জাতি আজ এক অন্ধকারের মধ্যে নিমজ্জিত। এ অবস্থা থেকে দেশ ও জাতিকে বাঁচাতে হলে দেশের অতন্দ্র প্রহরী জামায়াত শিবিরের কর্মীদের পাশাপাশি সকলকে এগিয়ে আসতে হবে। মুজিবুর রহমান আরো বলেন, ‘সব মানুষের কল্যাণের জন্য আল্লাহর আইন ও সৎ লোকের শাসন কায়েমের লক্ষ্যে জামায়াতে ইসলামী লোক তৈরি ও জনমত গঠন করে নিয়মতান্ত্রিক ও গণতান্ত্রিক পথে দেশ পরিচালনা করতে চায়। সত্য পথে চলা, সত্য কথা বলা, সত্যকে ধারণ করা ঈমানের দাবি। এই দাবি পূরণে সবাইকে এগিয়ে আসতে হবে। পৃথিবীর কোনো স্বৈরাচার সত্যবাদীদেরকে সহ্য করতে পারে না। এজন্য তারা রাষ্ট্রযন্ত্র ব্যবহার করে হকপন্থীদের নির্মূল করতে চায়। কিন্তু হকপন্থীদের নির্মূল করা যায় না। ভয় এবং আতঙ্কগ্রস্থ না হয়ে স্বৈরাচার সরকারের বিরুদ্ধে দেশবাসীকে জাগানোর জন্য ঐক্যবদ্ধ হতে হবে।
বিশেষ অতিথির বক্তব্যে জামায়াতের কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য অধ্যক্ষ মোহাম্মদ ইজ্জত উল্লাহ বলেন, দ্বীনকে বিজয়ী শক্তি হিসেবে প্রতিষ্ঠা করার সংগ্রামে আমরা শপথ নিয়েছি। যতদিন দ্বীন প্রতিষ্ঠিত না হবে, ততদিন শপথের ওপর বলিয়ান থেকে দ্বীন কায়েমের আন্দোলন চালিয়ে যেতে হবে এবং দ্বীন কায়েমের আন্দোলন থেকে বিরতি নেয়ার কোনো সুযোগ নেই। তিনি আরো বলেন রাষ্ট্রপরিচালনা করার জন্য একদল সৎ, যোগ্য ও ঈমানদার লোক দরকার যারা সংসদ সদস্য থেকে মেম্বর পর্যন্ত প্রতিটা ক্ষেত্রে সৎ ও যোগ্য নেতৃত্ব প্রদান করবে। সেই দক্ষ লোক তৈরির জন্য জামায়াতে ইসলামী কাজ করে যাচ্ছে। তিনি আরো বলেন, নির্বাচন ব্যবস্থা সুষ্ঠ ও সুন্দর না হলে ইসলামী খেলাফত প্রতিষ্ঠা করা সম্বভব নয়।
কর্মপরিষদ মাওলানা আবুল কালাম আজাদ বলেন,নবীগণের কাজের ধারাবাহিকতায় আল্লাহর জমিনে কাজ করছে জামায়াত। জামায়াতের সদস্যগণ সেই কাজের বাস্তব সাক্ষী। তিনি বলেন, ‘বাকশাল কায়েম করে, গণতন্ত্রকে হত্যা করে আওয়ামী লীগ দেশ ও জাতির যে ক্ষতি করেছিল জনগণ নতুন করে তা আর দেখতে চায় না। আমরা দেখতে চাই মানুষ নিজেদের অধিকার ফিরে পেয়েছে, দুবেলা-দুমুঠো খেয়ে শান্তিতে বসবাস করছে। এজন্য আমরা জনগণের নির্বাচিত সরকার দেখতে চাই।’সৃষ্টি যার হুকুম চলবে তার: মুজিবুর রহমান। প্রেসবিজ্ঞপ্তি।

More News


সম্পাদক র্কতৃক প্রকাশিত

e-mail: alorparosh@gmail.com- --