January 26, 2019
সাতক্ষীরার তালায় জেলা আ’লীগের সভাপতি-সম্পাদক ৩ ঘণ্টা অবরুদ্ধ

আলোরপরশ নি্সউজ:তক্ষীরা:  সাতক্ষীরার তালায় আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থী বাছাই তৃণমূলের ভোটাভোটিতে অস্বীকৃতির ঘটনায় তিন ঘণ্টা অবরুদ্ধ থাকার পর মুক্ত হলেন সাতক্ষীরা জেলা আওয়ামীলীগের সভাপতি মুনসুর আহমেদ ও সাধারণ সম্পাদক আলহাজ্ব নজরুল ইসলাম।

গত শনিবার দুপুরে তালা শিল্পকলা একাডেমি চত্বরে এঘটনা ঘটে। দুপুর ১টা থেকে বিকাল ৪.টা ১৫ মিনিট পর্যন্ত তাদের কে অবরুদ্ধ করেন তালা উপজেলা আওয়ামীলীগের নেতাকর্মীরা।

স্থানীয় সূত্রে জানাগেছে, নির্বাচন কমিশন কর্তৃক ঘোষিত আগামী মার্চে উপজেলা পরিষদ নির্বাচনকে সামনে রেখে তালা উপজেলা আওয়ামীলীগের উদ্যোগে শনিবার তালার শিল্পকলা একাডেমীতে বিশেষ বর্ধিতসভা অনুষ্ঠিত হয়। উপজেলা সভাপতি শেখ নুরুল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথি উপস্থিত ছিলেন জেলা সভাপতি মোঃ মুনসুর আহমেদ। বিশেষ অতিথি জেলা পরিষদ চেয়ারম্যান এবং জেলা সাঃ সম্পাদক আলহাজ্ব নজরুল ইসলাম। সভার এক পর্যায়ে উপস্থিত কাউন্সিলররা ভোটের মাধ্যমে প্রার্থী বাছাইয়ের পক্ষে মত দেন। কিন্তু জেলা সভাপতি ভোট দিতে অস্বীকৃতি জানালে তুমুল বাকবিতান্ডা হয়। এক পর্যয়ে হঠাৎ জেলা সভাপতি ‘সভা মুলতুবি করে সভা স্থল থেকে চলে যেতে উদ্যত হন। এসময় উপস্থিত বিক্ষুব্ধ কাউন্সিলররা ভোটের মাধ্যমে প্রার্থী বাছাইয়ের দাবিতে অনুষ্ঠান স্থান সংলগ্ন রাস্তায় তাদেরকে অবরুদ্ধ করে বিক্ষোভ করতে থাকেন’।

সাতক্ষীরা জেলা আওয়ামীলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের কোন বক্তব্যে নেওয়া সম্ভব হয়নি।

তালা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মেহেদী হাসান রাসেল কোন মন্তব্য করতে রাজি হননি। তবে নাম প্রকাশ না করার শর্তে একজন পুলিশ কর্মকর্তা বলেন- এটা আওয়ামীলীগের নিজস্ব ব্যাপার। এখন উর্দ্ধতন কর্তৃপক্ষের সাথে যোগাযোগ চলছে।

উপজেলা চেয়ারম্যান প্রার্থী ঘোষ সনৎ কুমার দৃঢ়তার সাথে ভোটের মাধ্যমে প্রার্থী বাছাইয়ের পক্ষে জোর দাবি রাখেন। খেশরা ইউনিয়নের ৫ নং ওয়ার্ড সভাপতি ও কাউন্সিলর শেখ আঃ হান্নান অভিযোগ করেন, আওয়ামীলীগের একজন শীর্ষ নেতা মোটা অংকের উৎকোচের বিনিময়ে ভোটপ্রক্রিয়ার মাধ্যমে প্রার্থী বাছাইয়ে অস্বীকৃতি জানাচ্ছেন।

এদিকে দীর্ঘ ৩ ঘণ্টা অবরুদ্ধ থাকার পর হ্যান্ড মাইকে রোববার সকাল ১১টায় ভোটের মাধ্যমে প্রার্থী বাছাই হবে এমন সিদ্ধান্ত ঘোষনা করেন জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব নজরুল ইসলাম। এ ঘোষণার পর নেতাকর্মীদের অবরোধ তুলে নেয় বিক্ষুদ্ধ নেতাকর্মীরা

——০——

অাকবার হোসেন: সাতক্ষীরার তালায় উপজেলা আওয়ামী লীগের বর্ধিত সভায় ভোটের মাধ্যমে উপজেলা পরিষদের প্রার্থী চুড়ান্ত করার দাবীতে জেলা আওয়ামী লীগের সভাপতি মনসুর আহমেদ ও সাধারণ স্পাদক মো: নজরুল ইসলাম প্রায় দুই ঘন্টা ধরে অবরুদ্ধ হয়ে পড়েছে। স্থানীয় আওয়ামী লীগের একাংশের নেতা-কর্মীরা তাদেরকে অবরুদ্ধ করে রেখেছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে তালায় আওয়ামীলীগ এর দলীয় প্রার্থী চুড়ান্ত করার জন্য আজ শনিবার সকাল ১০টায় তালা শিল্পকলা একাডেমি হলরুমে উপজেলা আওয়ামীলীগের বিশেষ বর্ধিত সভার আহবান করা হয়।

সভায় সভাপতিত্ব করেন তালা উপজেলা আওয়ামীলীগের সভাপতি শেখ নূরুল ইসলাম। সভা পরিচালনা করেন তালা উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদ চেয়ারম্যান ঘোষ সনৎ কুমার।

বর্ধিত সভায় প্রধান অতিথি ছিলেন, সাতক্ষীরা জেলা আওয়ামীলীগের সভাপতি,সাবেক এমপি মনসুর আহমেদ। বিশেষ অতিথি ছিলেন সাতক্ষীরা জেলা সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব মো: নজরুল ইসলাম।

বর্ধিত সভায় তালা উপজেলা কমিটিসহ ১২টি ইউনিয়ন এবং ১০৮টি ওয়ার্ড কমিটির সভাপতি ও সম্পাদক অংশগ্রহণ করেন।

সভায় আওয়ামী লীগের একাংশ প্রার্থী বাঁছায়ের ক্ষেত্রে ( গোপন ব্যালটের মাধ্যমে) ভোটের পক্ষে অবস্থান নেয়। কিন্তু কয়েকজন প্রার্থী,কর্মী ও তাদের সমর্থকেরা ভোটের বিরুদ্ধে অবস্থান নেয়। এনিয়ে চরম উত্তেজনা ছড়িয়ে পড়লে অনুষ্ঠানের প্রধান অতিথি, জেলা আওয়ামী লীগের সভাপতি মনসুর আহমেদ ও সাধারণ সম্পাদক মো: নজরুল ইসলাম বেলা দেড়টার দিকে সভা কক্ষ ছেড়ে নিজ নিজ গাড়িতে চড়ে সভাস্থান ত্যাগ করার চেষ্টা করে। এ সময় নেতা-কর্মীরা তাদের গাড়ির সামনে শুয়ে পড়ে এবং তাদেরকে অবরুদ্ধ করে ফেলে। অবরুদ্ধকারীরা গোপন ব্যালটের মাধ্যমে উপজেলা চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান নির্বাচনের দাবীতে মুহু মুহু শ্লোগান দিতে থাকে।

এ ব্যাপারে সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ চেয়ারম্যান মো: নজরুল ইসলাম জানান, বর্ধিত সভায় একগ্রুপ চায় ভোটের মাধ্যমে উপজেলা প্রার্থী চুড়ান্ত করতে, আর অপর একটি গ্রুপ চায় ভোট ছাড়াই আলাপ-আলোচনার মাধ্যমে প্রার্থীতা চুড়ান্ত করতে। আমরা সিদ্ধান্ত দিয়েছিলাম সাতক্ষীরায় ফিরেগিয়ে দলের কেন্দ্রীয় নেতাদের সাথে আলোচনা করেই এ ব্যাপারে পরবর্তী সিদ্ধান্ত গ্রহণ করবো । আমরা সভা স্থল থেকে গাড়িতে উঠার সাথে সাথে যে পক্ষ ভোট চায় তাদের সমর্থকেরা গাড়ির চারিপাশ ঘিরে ফেলে। বেলা দেড়টা থেকে আমরা অবরুদ্ধ আছি। বেলা সাড়ে ৩ টা পর্যন্তও সেখানে আমরা অবরুদ্ধ। পুলিশ থাকলেও তারা অনেকখানি নিশ্চুপ ভূমিকা পালন করছে।

More News


সম্পাদক র্কতৃক প্রকাশিত

e-mail: alorparosh@gmail.com- --