January 23, 2019
সাতক্ষীরা সদরে রামেরডাঙ্গায় ১৬টি সরকারি গাছ কেটে ভাগবাটোয়ারার অভিযোগ

আলোর পরশ নিউজ   সদর উপজেলার রামেরডাঙ্গায় ১৬টি সরকারি গাছ কেটে ভাগবাটোয়ারা করলেন স্থানীয় কতিপয় প্রভাবশালী। এঘটনায় স্থানীয় বাসিন্দাদের মধ্যে তীব্র ক্ষোভের সঞ্চার হয়েছে। তবে ওই প্রভাবশালীদের চাপে মুখ খুলতে নারাজ এলাকাবাসী।
স্থানীয়রা জানান, গত কয়েকদিনপূর্বে রামেরডাঙ্গা প্রাইমারী স্কুলের সামনে থেকে মোট ১৬টি বিভিন্ন প্রজাতির বড় বড় গাছ কাটেন সাবেক মেম্বর ও ৫নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুর রাজ্জাকের নেতৃত্বে কয়েকজন ব্যক্তি। তাদের কাছে গাছ কাটার বিষয়ে জানতে চাইলে তারা বলেন বিদ্যুতের খুটি বসানোর জন্য কাটা হচ্ছে। এভাবে একে একে তারা ১৬টি বড় গাছ কেটে নিয়ে যায়। যার আনুমানিক মূল্য প্রায় ৩লক্ষ টাকা।
নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন ব্যক্তি বলেন, রাজ্জাকের নেতৃত্বে ৫নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রামেরডাঙ্গা এলাকার আতিয়ার রহমানের ছেলে ফারুক, ৪নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক চুপড়িয়া এলাকার গফুরের ছেলে রফি ও আব্দুল মালেকের পুত্র আমিরুল ইসলাম যৌথভাবে উক্ত গাছগুলো কেটে পাশ্ববর্তী রফি’র কাঠগোলায় বিক্রয় করে উক্ত টাকা ভাটবাটোয়ারা করে নিয়েছেন।
এবিষয়ে সাবেক মেম্বর আব্দুর রাজ্জাকের ব্যবহৃত মোবাইল নাম্বারে মঙ্গলবার সন্ধ্যায় কয়েকবার ফোন দিলেও তিনি রিসিভ করেননি।
আগরদাড়ী ইউপি চেয়ারম্যান মজনুর রহমান মালির সাথে যোগাযোগ করলে তিনি বলেন, একজন মহিলা এসেছিলেন বিদ্যুতের তার যাওয়ার জন্য একটি ছোট গাছ কাটবেন বলে। তার পর আর কিছুই জানিনা।
মঙ্গলবার সন্ধ্যায় আগরদাড়ী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি হাবিবুর রহমান হবির ব্যবহৃত নাম্বারটি বন্ধ থাকায় তার সাথে যোগাযোগ করা সম্ভব হয়নি।
এবিষয়ে সাতক্ষীরা জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান সৈয়দ আমিনুর রহমান বাবু’র সাথে যোগাযোগ করলে তিনি তাৎক্ষণিকভাবে বিষয়টি দেখার জন্য সার্ভেয়ার কে দায়িত্ব দেন।

More News


সম্পাদক র্কতৃক প্রকাশিত

e-mail: alorparosh@gmail.com- --