October 31, 2018
ঘুষের টাকা ফেরৎ চাওয়ায় ইউপি সদস্যের হাতে মারপিটের ঘটনায় প্রেসক্লাবে সংবাদ সম্মেলন

নিজস্ব প্রতিনিধি: কালিগঞ্জের বিষ্ণুপুর ইউনিয়নের পারুলগাছা এলাকায় পল্লী বিদ্যুতের সংযোগ দেওয়ার নামে ঘুষ নেওয়ার অভিযোগ উঠেছে এক ইউপি সদস্য বিরুদ্ধে। একইসাথে ঘুষের টাকা ফেরৎ চাওয়ায় জীবন নাসের হুমকির প্রতিবাদে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার দুপুরে সাতক্ষীরা প্রেসক্লাবে এক জনার্কীন সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন কালিগঞ্জের পারুলগাছা এলাকার সামছুর মোড়লের ছেলে মো. শিমুল মোড়ল।
লিখিত বক্তব্যে তিনি বলেন, আমি একজন কৃষক। ২০১৭ সালের নভেম্বর মাসে আমিসহ অত্র গ্রামের ৪০টি পরিবার বাড়ি বাড়ি বিদ্যুৎ সংযোগ নেওয়ার জন্য বিষ্ণুপুর ইউনিয়নের গনি মোড়লের পুত্র ইউপি সদস্য আফছার একই গ্রামের মাজেদ গাজির ছেলে শাহাজান গাজি, মাহিন্দ্র সরদারের ছেলে দীপঙ্কর সরদার, মৃত মনোরঞ্জন মন্ডলের ছেলে তাপস মন্ডল এর কাছে বাড়ি পিছু মিটার নেওয়ার জন্য ছয় হাজার টাকা করে দেই। টাকা নেওয়ার সময় তারা ২০১৮ সালের রোজার ঈদের আগে বাড়ি বাড়ি মিটার লাগিয়ে বিদ্যুৎ সংযোগ দেওয়ার আশ^স দেয়। নির্ধারিত সময়ের পর তিন মাস পেরুয়ে গেলেও বিদ্যুত সংযোগ না পাওয়ায় আমিসহ ৩৮ জন পাটকেলঘাটা পল্লী বিদ্যুৎ অফিসের ম্যানেজার বরাবর ২০-৯-১৮ তারিখে অভিযোগ দায়ের করি। বিষয়টি জানতে পেরে আফছার মেম্বরসহ ঘুষ গ্রহীতারা আমাদেরকে বিভিন্ন ভাবে হুমকি ধামকি দেয়।
তিনি আরও বলেন, পল্লী বিদ্যুতের জোনাল ম্যানেজারের কাছ থেকে কোন প্রতিকার না পাওয়ায় আমরা ভূক্তভোগী ৩৮ জন সদস্য কালিগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর একটি অভিযোগ দায়ের করি ৩০-৯-১৮ তারিখে। গত ২৩-১০-১৮ তারিখে ৩৭ জনের মিটার দেওয়া হলেও আমি, ইদ্রিস ও সখিনার সংযোগ দেওয়া হয়নি। আমরা মেম্বর আফছার উদ্দিন মোড়লের কাছে জানতে চাইলে তিনি হুমকি দিয়েই বলেন যারা তোদের পাটকেলঘাটা পল্লী বিদ্যুত ও ইউএনও‘র কাছে পাঠায়াছিল তাদের কাছে যা। গত ২৯-১০-১৮ তারিখে সোমবার সন্ধ্যা ৭টার দিকে আমি পারুলগাছা বাজারে আসলে মেম্বর আফছার সেখানে আসে। আমি তার কাছে বিদ্যুত সংযোগ দেওয়া ছয় হাজার টাকা ফেরৎ চাই। এসময় সে টাকা নেওয়ার কথা অস্বিকার করে আমাকে এলোপাতাড়ি কিল, ঘুষি ও লাথি মেরে জখম করে। পাশে অবস্থান করা মো: ইসলাম গাজী, ইদ্রিস, মান্নানসহ কয়েক জন প্রতিবাদ করায় আফছার মটোর সাইকেলে দ্রুত চলে যায়। এসময় স্থানীয়রা আমাকে এক ডাক্তারের কাছে নিয়ে প্রাথমিক চিকিৎসা দেয়।
এব্যাপারে তিনি ঘুষখোর আফছার মেম্বরের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহনের জন্য পুলিশ সুপারসহ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাদের আশু হস্তক্ষেপ কামনা করা হয়।

More News


সম্পাদক র্কতৃক প্রকাশিত

e-mail: alorparosh@gmail.com- --