August 19, 2019
কাশ্মীরিদের পাশে দাঁড়ালেন আফ্রিদি শোয়েব ও সরফরাজ

আলোর পরশ নিউজ:ভারতের সংবিধান থেকে ৩৭০ ধারারহিত করেছে মোদি সরকার। এর মধ্য দিয়ে স্বায়ত্তশাসন ও বিশেষ মর্যাদা হারিয়েছেন জম্মু-কাশ্মীর ও লাদাখের জনগণ। ভারতীয় এ সিদ্ধান্তের ফলে ফুঁসে উঠেছেন কাশ্মীরিরা। তারা লাগাতার ধর্মঘট করছেন।কাশ্মীরিদের দাবির প্রতি সমর্থন ব্যক্ত করেছেন পাকিস্তানের তিন ক্রিকেটার। তারা হলেন- ড্যাশিং অলরাউন্ডার শহীদ আফ্রিদি, গতিদানব শোয়েব আখতার ও অধিনায়ক সরফরাজ আহমেদ।

গত ৫ আগস্ট জম্মু-কাশ্মীরের বিশেষ মর্যাদা বাতিল করে ভারতীয় সংবিধানের ৩৭০ ধারা বিলোপ করে ভারতীয় পার্লামেন্ট। এর পরই টুইট করে এ সিদ্ধান্তের কঠোর সমালোচনা করেন সাবেক পাকিস্তানি অধিনায়ক শহীদ আফ্রিদি।

বিনাপ্ররোচনায় কাশ্মীরে মানবতার বিরুদ্ধে অপরাধ সংঘটিত হচ্ছে মন্তব্য করে আফ্রিদি এ বিষয়ে জাতিসংঘের নীরবতা নিয়েও প্রশ্ন তোলেন। আন্তর্জাতিক পর্যায়ে বিষয়টি তুলে ধরার আহ্বান জানান তিনি।

আফ্রিদি লেখেন, আমাদের সবার জন্য স্বাধীনতা পাওয়ার অধিকার রয়েছে কাশ্মীরিদেরও। বিনাপ্ররোচনায় তাদের ওপর এমন আগ্রাসনের পরও জাতিসংঘ কেন ঘুমাচ্ছে।

Sশহীদ আফ্রিদির পর কাশ্মীরিদের পাশে দাঁড়ান পাকিস্তানের বর্তমান অধিনায়ক সরফরাজ আহমেদ।

সরফরাজ আহমেদ কাশ্মীরি জনগণের পাশে থাকার ঘোষণা দিয়ে বলেছেন, ‘গোটা পাকিস্তান কাশ্মীরি ভাইদের পাশে আছে। কাশ্মীরিদের দুঃখ-দুর্দশা আমরা যেন একসঙ্গে ভাগ করে নিতে পারি। আর এই কঠিন পরিস্থিতির মোকাবেলা করতে সর্বশক্তিমান আল্লাহ যেন তাদের সাহায্য করেন, সে প্রার্থনাই করি।’সাবেক গতিদানব শোয়েব আখতারও কাশ্মীরিদের পাশে থাকার ঘোষণা দিয়েছেন।

More News


সম্পাদক র্কতৃক প্রকাশিত

e-mail: alorparosh@gmail.com- --