September 20, 2018
কক্সবাজারে যাত্রীবাহী বাস খাদে, সড়কে থাকা শ্রমিকের মৃত্যু

আলোর পরশ নিউজ

কক্সবাজারের পেকুয়া উপজেলায় যাত্রীবাহী একটি বাস নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে গেছে। ওই সময় সড়কের পাশে ঘাস কাটতে থাকা অবস্থায় এক শ্রমিক ওই বাসের নিচে চাপা পড়ে মারা যান। বাসের দুই যাত্রী আহত হয়েছেন। আজ বুধবার সকাল ১০টার দিকে কক্সবাজারের পেকুয়া উপজেলার টৈটং ইউনিয়নের সীমান্ত ব্রিজ এলাকায় এ ঘটনা ঘটে।

যাত্রীদের ভাষ্য, চট্টগ্রাম শহর থেকে দেলোয়ার হোসেন নামের এক চালক বাসটি চালিয়ে বাঁশখালী উপজেলা পর্যন্ত এসে সহকারী জসিম উদ্দিনের হাতে স্টিয়ারিং তুলে দেন। এরপরই বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে যায়।

নিহত ব্যক্তির নাম মো. ইব্রাহিম (৫৫)। তিনি উপজেলার টৈটং ইউনিয়নের আলিগ্যা কাটা এলাকার বাসিন্দা।

প্রত্যক্ষদর্শী, পুলিশ ও স্থানীয় বাসিন্দারা বলেন, সকাল ১০টার দিকে চট্টগ্রাম থেকে টৈটং বাজারে আসছিল একটি বাস। বাসটি টৈটং বাজারের কাছে সীমান্ত ব্রিজ এলাকায় পৌঁছালে নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে যায়। ওই সময় সড়কটির পাশে ঘাস কাটছিলেন মো. ইব্রাহিম। বাসটি তাঁর ওপর পড়লে তিনি ঘটনাস্থলেই নিহত হন। এ সময় আহত হন বাসের দুই যাত্রী। আহত যাত্রী আবুল হাসেম (৪২) ও জোছনা আকতারকে (৩৩) উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। দুর্ঘটনার পরপরই পুলিশ, স্থানীয় লোকজন এবং পেকুয়া ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সদস্যরা হতাহত ব্যক্তিদের উদ্ধার করেন। বাসটি উদ্ধারের চেষ্টা চলছে।

খবর পেয়ে পেকুয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ মাহবুব উল করিম ও পেকুয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাকির হোসেন ভূঁইয়া ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

কয়েকজন যাত্রী বলেন, বাসটি চালাচ্ছিলেন চালকের সহকারী জসিম উদ্দিন। চট্টগ্রাম শহর থেকে চালক দেলোয়ার হোসেন বাসটি চালিয়ে নিয়ে এলেও বাঁশখালী উপজেলা এলাকায় তিনি নেমে গিয়ে তাঁর সহকারী জসিমের হাতে স্টিয়ারিং তুলে দেন। এরপর সীমান্ত ব্রিজ এলাকায় জসিম নিয়ন্ত্রণ হারিয়ে বাসটি খাদে ফেলে দেন।

পেকুয়া থানার ওসি জাকির হোসেন ভূঁইয়া প্রথম আলোকে বলেন, বাসটির চালক ও তাঁর সহকারী কাউকেই আটক করা যায়নি। বাসটির উদ্ধারকাজ চলছে। এক প্রশ্নের জবাবে তিনি বলেন, চালক বা তাঁর সহকারী কেউ আটক না হলে বলা যাচ্ছে না, আসলে বাসটি কে চালাচ্ছিলেন।

More News


সম্পাদক র্কতৃক প্রকাশিত

e-mail: alorparosh@gmail.com- --