September 13, 2020
বাহরাইনের আলে খলিফা সরকারের নিন্দায় ফিলিস্তিনি সংগঠনগুলো

মুহাম্মাদ ওবায়দুল্লাহ:

 ইহুদিবাদী ইসরাইলের সঙ্গে স্বাভাবিক সম্পর্ক প্রতিষ্ঠার যে সিদ্ধান্ত বাহরাইন নিয়েছে তার তীব্র নিন্দা জানিয়েছে ফিলিস্তিনি সংগঠনগুলো।

বাহরাইনের আলে খলিফা সরকারের এ ন্যাক্কারজনক সিদ্ধান্তের নিন্দা জানিয়ে ইসলামি প্রতিরোধ আন্দোলন হামাস বলেছে, আরব দেশগুলো একের পর এক ইসরাইলের সঙ্গে সম্পর্ক স্বাভাবিক করার যে উদ্যোগ নিচ্ছে তা  আমেরিকার তৈরি কথিত ‘ডিল অব দ্যা সেঞ্চুরি’র ফসল। 

ইসলামি জিহাদ আন্দোলনের মুখপাত্র দাউদ শিহাব আলে খলিফা সরকারের নিন্দা জানিয় বলেছেন, বাহরাইনের পদলেহী সরকার যে তার দেশ পরিচালনার পুরো ভার আমেরিকার কাছে হস্তান্তর করেছে এটি হচ্ছে তার প্রমাণ।

ইহুদিবাদী প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু (বামে) ও বাহরাইনের রাজা হামাদ বিন ঈসা আলে খলিফা।

কুদস দখলদার সরকারের সঙ্গে বাহরাইনের সম্পর্ক স্বাভাবিক করার নিন্দা জানিয়েছে মাহমুদ আব্বাসের নেতৃত্বাধীন ফিলিস্তিনের স্বশাসন কর্তৃপক্ষও। স্বশাসিত এই সরকার বাহরাইন সরকারের এ সিদ্ধান্তকে ফিলিস্তিনি জাতির প্রতি বিশ্বাসঘাতকতা বলে অভিহিত করেছে।

গতকাল (শুক্রবার) ইহুদিবাদী ইসরাইলের সঙ্গে স্বাভাবিক কূটনৈতিক সম্পর্ক স্থাপনের ঘোষণা দেয় বাহরাইন। মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প শুক্রবার রাতে এক টুইটার বার্তায় জানান, বাহরাইন সরকার ইসরাইলের সঙ্গে সম্পর্ক স্বাভাবিক করতে রাজি হয়েছে।

এ ব্যাপারে আমেরিকা, ইহুদিবাদী ইসরাইল ও বাহরাইন একটি যৌথ বিবৃতি প্রকাশ করেছে।বিবৃতিতে বলা হয়েছে, বাহরাইনের রাজতান্ত্রিক সরকার ইসরাইলের সঙ্গে পূর্ণাঙ্গ কূটনৈতিক সম্পর্ক স্থাপন করতে সম্মত হয়েছে।#

More News


সম্পাদক র্কতৃক প্রকাশিত

e-mail: alorparosh@gmail.com