November 28, 2019
কন্যা সন্তার প্রসবের পর সাতক্ষীরায় মায়ের মৃত্যু: চিকিৎসার অবহেলাই মৃত্যুর জন্য দায়ী -অভিযোগ পরিবারের

ক্রাইমবার্তা রিপোটঃ সাতক্ষীরা: চিকিৎসার গাফিলতিতে সাতক্ষীরায় এক প্রসূতি মৃত্যুর অভিযোগ উঠেছে। নিহত মৃতা মমতাজ বেগম (২৫) সাতক্ষীরা সদরের আলিয়া মাদ্রাসা সংলগ্ন আমিরুল ইসলামের স্ত্রী। মৃতার পিতা সাতক্ষীরা সদর উপজেলার মাহমুদপুর গ্রামের মাওলাবক্সের মেয়ে। মৃতার ভাই মোস্তফা জানায়, তার বোনের প্রসব যন্ত্রনা উঠলে বোনের শ্বশুর বাড়ির লোকজন সাতক্ষীরা সদর হাসপাতালে ভর্তি করে। ভর্তির কিছুক্ষণ পর নরমালে তার বোন এক কন্যা সন্তান প্রসাব করে। তার পর থেকে তার বোনের শরীর থেকে প্রচুর রক্ত ক্ষণণ হতে থাকে। মঙ্গলবার রাতে তার শরীরে এক ব্যাগ রক্ত দেয়া হয়। এতে তার বোন কিছুটা সুস্থ হতে থাকে। গত দুদিন ধরে তার বোন যথেষ্ট সেবা পাইনি বলে অভিযোগ করেন মোস্তফা। গত ২৪ ঘণ্টার মধ্যে কোন ডাক্তার রোগীর পাশে আসেনি। নার্সদের ডেকেও পাচ্ছিলাম না। বিনা চিকিৎসায় তার বোন মৃত্যু হয়েছে।
মৃতার ভাই মোস্তফা আরো জানায়,হঠাৎ বুহষ্পতিবার দুপুরে তার বোনকে খুলনা ২৫০ শর্যা বিশিষ্ট হাসপাতালে রিপার্ট করেন। সাতক্ষীরা সদর হাসপাতাল কর্তৃপক্ষ চিকিৎসা সেবা দিতে না পারলে সময় থাকতে রিপার্ট রলে ভাল হতো। এমন সময় রিপার্ট করলো যখন রোগী মুমূর্ষ অবস্থা।সেখানে চিকিৎসা রত অবস্থায় বৃহষ্পতিবার সন্ধায় তার বোনের মৃত্যু হয়।
সাতক্ষীরা সদর হাসপাতাল সূত্র জানায়, রোগীর প্রসাব যন্ত্রনা ওঠার অনেক পরে হাসপাতালে ভর্তি করে। সে সময় রোগীর অবস্থা অনেক খারাপ ছিল। এমনকি হার্ডের অবস্থা এতই দূর্বল ছিল যে সিজার করার মত অবস্থা ছিল না। পরবর্তিতে রোগীর জন্য একটি মেডিকেল বোর্ড বসানো হয়। মেডিকেল বোডের পরামর্শে তাকে চিকিৎসা দেয়া হচ্ছিল। কিন্তু রোগীর অবস্থার অবন্নতি হলে সাতক্ষীরা সদর হাসপাতাল কর্তৃপক্ষ তাকে খুলনা ২৫০ শর্যা বিশিষ্ট হাসপাতালে রিপার্ট করে।
অতিরিক্ত রক্ত ক্ষরণের কারণে তার মৃত্যু হয়েছে বলে সূত্র জানায়।
অপর একটি সূত্র জানায়,মৃতার শ্বশুর বাড়ির লোক জন বাড়িতে নরমালে ডেলিভারির চেষ্টা করে। এতে রোগীর অবস্থা মুমূর্ষ হয়ে যায়। মৃতা মমতাজ বেগমের প্রসাবকৃত কন্যা সন্তান সুস্থ রয়েছে বলে পরিবার জানায়। মৃতা মমতাজ বেগমের আরো এক ছেলে ও মেয়ে রয়েছে। শুক্রুবার সকালে পুরাতন সাতক্ষীরায় নিজ বাড়িতে মৃতা মমতাজ বেগমের জানাযা নামাজ অনুষ্ঠিত হবে।

More News


সম্পাদক ও প্রকাশক মো: জিল্লুর রহমান

বাসা ও অফিস: পুরাতন সাতক্ষীরা, যোগাযোগ: ০১৭১৬৩০০৮৬১ - e-mail: zsatkhira@gmail.com