March 31, 2019
চলছে পঞ্চম ধাপে ১২৮ উপজেলায় ভোট: ভোটকেন্দ্র দখলে রাতে প্রার্থীর সমর্থকদের বোমা বিস্ফোরণ

আলোর পরশ রিপোট  :  ভোর হওয়ার আগেই নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে উপজেলার সাদিপুর ইউনিয়নের একটি নির্বাচনী কেন্দ্র দখলের চেষ্টা করেছেন ভাইস চেয়ারম্যান প্রার্থী (টিউবওয়েল মার্কা) ওমর বাবু ওরফে বাবুল হোসেনের সমর্থকরা।

এ সময় তারা বোমা (ককটেল) বিস্ফোরণ ঘটান। তবে পুলিশের তৎপরতায় তারা ভোটকেন্দ্র দখলে ব্যর্থ হন।

শনিবার দিবাগত রাত ১টার দিকে ইউনিয়নের বরাব সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে এ ঘটনা ঘটে।

এ ঘটনায় দুইজনকে মোটরসাইকেলসহ আটক করেছে পুলিশ। আটক দুইজন হলেন- উপজেলার কাঁচপুর ইউনিয়নের আমির হোসেনের ছেলে সুমন (২১) ও জামানের ছেলে খোকন (২০)।

জেলা পুলিশের বিশেষ শাখার পরিদর্শক সাজ্জাদ রোমান জানান, নির্বাচনী কেন্দ্র দখলের চেষ্টার সময় মোটরসাইকেলসহ দুইজনকে আটক করা হয়েছে। তারা ককটেল বিস্ফোরণ ঘটিয়ে এক প্রার্থীর পক্ষে কেন্দ্র দখলের চেষ্টা করছিল।

এ রিপোর্ট লেখা পর্যন্ত এ ঘটনায় থানায় মামলার প্রস্তুকি জানা গেছে।

এ বিষয়ে স্থানীয় ইউপি মেম্বার রফিকুল ইসলাম বলেন, বাড়ি থেকে ককটেল বিস্ফোরণের আওয়াজ শুনেছি। তবে কাকে গ্রেফতার করেছে পুলিশ সে বিষয়ে কিছুই জানিনা।

১০৭ উপজেলায় আজ রোববার অনুষ্ঠিত হতে যাচ্ছে পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনের চতুর্থ ধাপের ভোট।

সূর্যের আলো ওঠার আগেই ভোটকেন্দ্র দখল নিয়ে সোনারগাঁয়ে উপজেলায় এমন ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটল।

নির্বাচন কমিশনের (ইসি) তথ্য অনুযায়ী, চতুর্থ ধাপে চেয়ারম্যান পদে ৩৫১ জন, ভাইস চেয়ারম্যান পদে ৫৩৩ জন এবং নারী ভাইস চেয়ারম্যান পদে ৪০৬ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করবেন।

এর মধ্যে এ নির্বাচনে ভোটের আগেই জয়লাভ করেছেন ৮৮ প্রার্থী। কোনো প্রতিদ্বন্দ্বী না থাকায় চোয়ারম্যান পদে ৩৯ উপজেলা, ভাইস চেয়ারম্যান পদে ২২ উপজেলা ও নারী ভাইস চেয়ারম্যান পদে ২৭ উপজেলায় একক প্রার্থীরা ভোট ছাড়াই জয়লাভ করেছেন।

আজ পঞ্চম ধাপে ১২৮ উপজেলায় ভোট হওয়ার কথা ছিল। তবে এর মধ্য চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও নারী ভাইস চেয়ারম্যান- এই তিন পদে কোনো প্রতিদ্বন্দ্বী না থাকায়, ১৫টি উপজেলায় ভোট হবে না। সেই সঙ্গে খুলনার ডুমুরিয়া, ফেনীর ছাগলনাইয়া, ময়মনসিংহের ত্রিশাল ও কুমিল্লার বরুড়ার নির্বাচন স্থগিত করেছেন আদালত। আর পিরোজপুরের মঠবাড়ীয়া ও নোয়াখালীর কবিরহাটের নির্বাচন স্থগিত করেছে ইসি। এই ২১টি উপজেলা বাদে আজ ১০৭ উপজেলায় ভোটগ্রহণ হবে।



সম্পাদক র্কতৃক প্রকাশিত

e-mail: alorparosh@gmail.com- --