October 21, 2018
আব্বাস আগামী দিনের এক নম্বর বোলার : ডেল স্টেইন

 আলোরপরশ নিউজঃঃ

আগামী দিনে টেস্ট অঙ্গনে বল হাতে ত্রাস ছড়াবে কে এই প্রশ্নের উত্তর ইতোমধ্যেই পেয়ে গেছেন দক্ষিণ আফ্রিকার ফার্স্ট বোলার ডেল স্টেইন। তার মতে পাকিস্তানের পেসার আব্বাস হবেন নতুন রাজা।

প্রশংসায় ভাসছেন মোহাম্মাদ আব্বাস। আবুধাবিতে শেষ টেস্টে ১০ উইকেট নিয়ে অস্ট্রেলিয়াকে বিপর্যস্ত করে পাকিস্তানকে ম্যাচ ও সিরিজ জিতিয়েছেন এই পেসার। ম্যাচের পর থেকেই টুইটারে পাচ্ছেন বিভিন্ন দেশের সাবেক ও বর্তমান ক্রিকেটারদের প্রশংসা।

আব্বাসকে ইতোমধ্যেই আগামী দিনের নাম্বার ওয়ান টেস্ট বোলার হিসেবে দেখতে পাচ্ছেন দক্ষিণ আফ্রিকার নাম্বার ওয়ান পেসার ডেল স্টেইন। টুইটারে এই প্রোটিয়া পেসার লিখেছেন, ‘আমি দেখতে পাচ্ছি নতুন একনম্বর বোলারের আগমন…. মোহাম্মাদ আব্বাস’

ইংল্যান্ডের সাবেক অধিনায়ক মাইকেল ভন লিখেছেন, ‘এক বছর ধরে মোহাম্মাদ আব্বাসকে দেখে আমার মনে হচ্ছে… এক ওভারে ছয় বলের প্রতিটিতেই সে আমাকে আউট করতে পারতো।’

পাকিস্তানের কিংবদন্তি পেস বোলার ওয়াসিম আকরামও প্রশংসা ভাসিয়েছেন উত্তরসূরীকে। টুইটারে লিখেছেন, ‘অসাধারণ, নিখুঁত, আগুয়ান আব্বাস….. এই ম্যাচে দারুণ লেন্থে বল করে ১০ উইকেট তুলে নিয়েছেন। অভিনন্দন হে তরুণ। তোমাকে আরো অনেক দূর যেতে হবে। আমার মনে হচ্ছে তুমি সেরা বোলার হয়ে ওঠার ক্ষেত্রে অগ্রযাত্রা অব্যাহত রাখবে। শুভ কামনা।

ভারতের সাবেক ব্যাটসম্যান মোহাম্মাদ কাইফ বলেছেন, ‘পাকিস্তান সব সময়ই একজন করে বিশেষ ফার্স্ট বোলার উপহার দেয়। মোহাম্মাদ আব্বাসকে মনে হচ্ছে অবিশ্বাস্য প্রতিভাধর একজন বোলার।

পাকিস্তানের বর্তমান সময়ের অন্যতম সেরা পেসার মোহাম্মাদ আমিরও প্রশংসা করেছেন আব্বাসের বোলিংয়ের। লিখেছেন, ‘কী দারুণ একজন খেলোয়াড় আব্বাস। পাকিস্তান দলের ভবিষ্যত হয়ে উঠবে সে ইনশাল্লাহ।

এছাড়া ইংল্যান্ডের সাবেক অলরাউন্ডার পল কলিংউডসহ অনেকেই ভূয়সী প্রশংসা করেছে এই নতুন পেস সেনসেশনের।

আরো পড়ুন: শত বছরের সেরা বোলার
হাস্যজ্জ্বোল মুখটি দেখে বোঝার উপায় নেই, বল হাতে কতটা ভয়ঙ্কর তিনি। বল হাতে আগুন ঝরিয়ে সরল হাসিতে ফেটে পড়েন উল্লাসে। বলা হচ্ছে, পাকিস্তানের পেস সেনসেশন মোহাম্মদ আব্বাসের কথা। বয়স ২৮। পড়ন্ত বেলায় ক্যারিয়ারে আলোক রশ্নির বিচ্ছুরণ ঘটালেন এই বোলার। খেলেছেন মাত্র ১০টি টেস্ট। শিকার করেছেন ৫৯টি উইকেট। এর মধ্যে ১৭টি উইকেট শিকার করেছেন চলমান অস্ট্রেলিয়া সিরিজের দুই টেস্টে। প্রথম টেস্টে সাতটি উইকেট শিকার করেছেন। আর দ্বিতীয় টেস্টে ১০টি। আর এর মাধ্যমেই অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সবচেয়ে কিপটে ফাস্ট বোলারের তকমা পেয়েছেন তিনি। আর সাথে তিনি গড়েছেন শত বছরে সবচেয়ে সেরা বোলার হওয়ার রেকর্ড।

হ্যাঁ, অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজে আর কোনো পেসারের এতো কম গড়ে বোলিং করেননি। আব্বাস দুই টেস্টে ১৭ উইকেট নিয়েছেন মাত্র ১০.৫৮ গড়ে। আর পাকিস্তানের হয়েও সেরা বোলারের তকমা তার গায়ে। তার আগে ছিলেন মোহাম্মদ আসিফ। ২০০৬ সালে ক্যান্ডিতে শ্রীলঙ্কার বিপক্ষে ৭১ রানে ১১ উইকেট নিয়েছিলেন ১০.৭৬ গড়ে।

এছাড়া আব্বাসের টেস্ট ক্যারিয়ারের বোলিং গড় ১৫.৬৪, যা শত বছরে অর্ধশতাধিক উইকেট শিকার করা যেকোনো বোলারের চেয়ে সেরা। আর সর্বকালের সেরাদের মধ্যে চতুর্থ।

More News


সম্পাদক র্কতৃক প্রকাশিত

e-mail: alorparosh@gmail.com- --