October 31, 2019
সাতক্ষীরা মেডিকেল কলেজে কেনাকাটায় ৬ কোটি টাকা আত্মসাতের অভিযোগে ৫ জনের বিরুদ্ধে দুদকের মামলা

আলোর পরশ নিউজ  সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালের সফটওয়্যারসহ সংশ্লিষ্ট মেশিনারীজ ক্রয়ের নামে ভুয়া বিল ভাউসার দিয়ে পরস্পরের যোগসাজশে সরকারের কাছ থেকে ৬ কোটি ৬ লাখ ৯৯ হাজার টাকা আত্মসাৎ করার অভিযোগে ৫ জনের বিরুদ্ধে একটি মামলা দায়ের করেছে দুদক। বৃহস্পতিবার সকালে দুদক প্রধান কার্যালয়ের উপ-পরিচালক মো. ফেরদৌস রহমান বাদী হয়ে দুদক খুলনা কার্যালয়ে এ মামলটি দায়ের করেন। মামলা নং-৯, তারিখ-৩১-১০-২০১৯।
এ মামলার আসামিরা হলেন, সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালের সাবেক সাবেক ত্বাবধায়ক ডা. শাহজাহান আলী, ঢাকাস্থ পুরানোপল্টন এলাকার মেসার্স মার্কেন্টাইল ট্রেড ইণ্টারন্যাশনালের স্বত্বাধিকারী আব্দুস সাত্তার সরকার, ঢাকার সেগুনবাগিচার মেসার্স মার্কেন্টাইল ট্রেড ইণ্টারন্যাশনালের স্বত্বাধিকারী আহসান হাবীব, ঢাকার বেঙ্গল সাইন্টিফিক এন্ড সার্জিক্যাল কোম্পানীর স্বত্বাধিকারী জাহের উদ্দীন সরকার ও দিনাজপুরের ইউনিভার্সাল ট্রেড কর্পোরেশনের স্বত্বাধিকারী আসাদুর রহমান।
মামলার এজাহার সূত্রে জানা যায়, সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালের জন্য প্যাকস নামক সফটওয়্যারসহ সংশ্লিষ্ট মেশিনারীজ যন্ত্রপাতি ক্রয়ের নামে ভুয়া বিল ভাউসার দিয়ে পরস্পরের যোগসাজশে সরকারের কাছ থেকে ৬ কোটি ৬ লাখ ৯৯ হাজার টাকা উত্তোলণ করে তা আত্মসাৎ করার অভিযোগে সাবেক ত্বাবধায়ক ডা. শাহজাহান আলীসহ উক্ত ৫ জনের বিরুদ্ধে দুদক প্রধান কার্য়ালয়ের উপ-পরিচালক মো. ফেরদৌস রহমান বাদী হয়ে দুদক খুলনা কার্যালয়ে এ মামলটি দায়ের করেন।
এ ব্যাপারে জানার জন্য সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালের সাবেক ত্বাবধায়ক ডা. শাহজাহান আলীর সঙ্গে যোগাযোগ করার জন্য তার ব্যবহৃত ফোনে দিলে তার নাম্বারটি বন্ধ থাকায় তার সাথে যোগাযোগ করা সম্ভব হয়নি।

এব্যাপারে ডাঃ শাহজাহানের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, মালামাল ক্রয়ের টেন্ডারসহ যাবতীয় প্রক্রিয়া উদ্ধতন কর্তপক্ষের মাধ্যমে সম্পন্ন হয়। সেই প্রক্রিয়ায় মালামাল সরবরাহ করে ঠিকাদার। উক্ত মালামাল রিসিভ করা ছাড়া আর কোন প্রক্রিয়ার সাথে স্থানীয় কর্তপক্ষ যুক্ত নয়। তিনি তার বিরুদ্ধে দুর্র্নীতির অভিযোগ অস্বীকার করেন।

More News


সম্পাদক র্কতৃক প্রকাশিত

e-mail: alorparosh@gmail.com- --