October 2, 2019
তালায় শহীদ আলী আহম্মেদ বালিকা বিদ্যালয়ে গার্ল ইন স্কাউট এর দীক্ষা গ্রহন অনুষ্টিত

মোঃ আকবর হোসেন: সাতক্ষীরা : তালায় মঙ্গলবার(০১ সেপ্টেম্বর) শহীদ আলী আহম্মেদ সরকারী বালিকা বিদ্যালয়ে ৩৮ জন ছাত্রীকে গার্লস ইন স্কাউটের দীক্ষা গ্রহন অনুষ্ঠিত হয়েছে। শপথ বাক্য পাঠ করান স্কাউট প্রশিক্ষন প্রাপ্ত সহকারী শিক্ষক মোমতাহিনা মুক্তি ।
তালা শহীদ আলী আহম্মেদ সরকারী বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক অলোক কুমার তরফদারের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, প্রতিষ্ঠাতা প্রধান শিক্ষক এমএম কাশেম। সহকারী শিক্ষক বদিউজ্জামানের পরিচালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ আতিয়ার রহমান, বাংলাদেশ স্কাউটের সম্পাদক মোঃ আবুল বাশার, জেলা স্বাউট লেডার শেখ মোবাশে^র রহমান, উপজেলা স্কাউট কমিশনার স্বপন মিত্র, উপজেলা স্কাউট লেডার নিরাঞ্জন কুমার, সহকারী শিক্ষক নবকৃষ্ণ কুমার, সহকারী শিক্ষক এবিএম সাইফুদ্দিন ইয়াহিয়াম, মোঃ শফিকুল ইসলাম, অভিভাবকদের মধ্যে উপস্থিত ছিলেন, ভুমিজ ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক অচিন্ত কুমার শাহা, গাজী সুলতান আহম্মেদ, প্রভাষক লক্ষন রায়, তালা সদর প্রেসক্লাবের সেক্রেটারী সাংবাদিক মোঃ আকবর হোসেনপ্রমুখ। অনুষ্ঠানের প্রথমে স্কাউটদের শপথ বাক্য পাঠ করা হয়। প্রত্যেক স্কাউটকে তাদের ব্যাচ পরিয়ে দেয়া হয়। প্রধান শিক্ষক অলোক তরফদারের নির্দেশনায় ও পরিকল্পনায় ও অত্যান্ত জাকজমকভাবে এই অনুষ্ঠান পরিচালিত হয়।
এ বিষয়ে তালা উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ আতিয়ার রহমান বলেন, আমি আশা করতে পারেনী এই অনুষ্ঠানটি এত সুন্দর হবে। এই জন্য আমি স্কুলের প্রধান শিক্ষক অলোক কুমার তরফদারকে ধন্যবাদ জানাচ্ছি। তাহা ছাড়া প্রধান শিক্ষক অলোক কুমার তরফদার অত্র বিদ্যালয়ে দায়িত্ব নেয়ার পর হতে, স্কুলের লেখাপড়া, মাল্টিমিডিয়া ক্লাস, স্কাউটদের গতিশীল করা, ডেইলি স্টার কর্ণার করা, বঙ্গবন্ধু পাঠাগার করাসহ স্কুলের সার্বিক বিষয়ে তার কর্মতৎপরতা সত্যিই প্রসংশার দাবিদার। তিনি আরও বলেন, তিনি স্কুলের মেয়েদের এমনভাবে স্কাউটদের সাথে সম্প্রতি করেছেন যেটা অতি শিগ্রই প্রেসিডেন্ট ব্যাচ পরবে বলে আশা করি।
এ বিষয়ে প্রধান শিক্ষক অলোক কুমার তরফদার বলেন, আমি সর্বক্ষনিকভাবে চেষ্টা চালিয়ে যাচ্ছি স্কুলটি যাতে খুলনা বিভাগের মধ্যে অন্যতম সেবা বিদ্যলয়ে রুপান্তিত হয়। তাহাছাড়া স্কুলের সভাপতি উপজেলা নির্বাহী অফিসার সোঃ ইকবাল হোসেন, মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ আতিয়ার রহমান, প্রতিষ্ঠাতা শিক্ষক এমএ কাশেমসহ সকল শিক্ষকদের ধন্যবাদ জানাচ্ছি আমাকে সাহায্য করার জন্য।

More News


সম্পাদক ও প্রকাশক মো: জিল্লুর রহমান

বাসা ও অফিস: পুরাতন সাতক্ষীরা, যোগাযোগ: ০১৭১৬৩০০৮৬১ - e-mail: zsatkhira@gmail.com