September 17, 2019
মুক্তিপনের দাবিতে ৬ মৎস্যজীবীকে অপহরণ করেছে বনদস্যু জিয়া-জোনাব বাহিনীর সদস্যরা

আলোর পরশ নিউজ: পশ্চিম সুন্দরবনের সাতক্ষীরা রেঞ্জের গহিনে বঙ্গোপসাগর সংলগ্ন তালপট্টি এলাকায় মাছ ধরার সময় বনদস্যু জিয়া-জোনাব বাহিনীর সদস্যরা মুক্তিপন দাবি করে ৬ মৎস্যজীবীকে অপহরণ করেছে। গতকাল মঙ্গলবার ভোর ৬টার দিকে অস্ত্রের মুখে বনদস্যুরা মৎস্যজীবীদের জিম্মী করে ভারতীয় সীমানায় নিয়ে যায়। বনদস্যুদের কবল থেকে ফিরে আসা মৎস্যজীবীরা জানায়।
অপহৃত জেলেরা হলেন সাতক্ষীরার শ্যামনগর উপজেলার পদ্মপুকুর ইউনিয়নের পাতাখালি গ্রামের ওয়াজেদ সরদারের ছেলে ইকবাল সরদার (২৫), রিয়াজুল গাজীর ছেলে জিন্নাত গাজী (২৮), ডুমুরিয়া গ্রামের মুছা মিস্ত্রীর ছেলে আলামিন (২৬), ছোট ভেটখালী গ্রামের দৌলত ফকিরের ছেলে মহিবুল্লাহ (৫৫), খালেক গাজীর ছেলে আশিক গাজী (৪০) এবং পার্শ্বেখালী গ্রামের এন্তাজ সরদারের ছেলে আসাদুজ্জামান (৩৩)।
অপহৃত মৎস্যজীবীদের বরাত দিয়ে ফিরে আসা মৎস্যজীবী শ্যামনগরের বড় ভেটখালী গ্রামের কওছার মোড়লের ছেলে শহিদুল ইসলাম ও গাবুরা গ্রামের এন্তাজ জানায়, সপ্তাহ খানেক আগে বুড়িগোয়ালিনী বন অফিস থেকে অনুমতি নিয়ে সুন্দরবনে তালপট্টি এলাকায় মাছ ধরতে যায়। মঙ্গলবার ভোরে মাছ ধরার সময় জিয়া জোনাব বাহিনীর সদস্যরা মৎস্যজীবীদের অপহরণ করে ৩ লাখ টাকা মুক্তিপন দাবি করে।
মৎস্যজীবীদের অপহরণের বিষয় বুড়িগোয়ালিনী ষ্টেশন কর্মকর্তা (এসও) আক্তারুজ্জামান বলেন, এ বিষয়ে কেউ তাদের কাছে কোন অভিযোগ করেনি।

More News


সম্পাদক ও প্রকাশক মো: জিল্লুর রহমান

বাসা ও অফিস: পুরাতন সাতক্ষীরা, যোগাযোগ: ০১৭১৬৩০০৮৬১ - e-mail: zsatkhira@gmail.com