August 21, 2019
সাতক্ষীরায় দুর্ঘটনা রোধে শহরের বাইপাস সড়কে মোবাইল কোর্ট পরিচালনার সিদ্ধান্ত জেলা প্রশাসনের

আলোর পরশ নিউজ: সাতক্ষীরা শহরের বাইপাস সড়কে দুর্ঘটনা রোধে মোবাইল কোর্ট পরিচালনার সিদ্ধান্ত নিয়েছে জেলা প্রশাসন। সে অনুযায়ী মঙ্গলবার বিকালে জেলা প্রশাসন, পুলিশ বিভাগ ও বিআরটিএ’র সমন্বয়ে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়েছে। এসময় বিভিন্ন মোটযানের মধ্যে ৪টি মামলার বিপরীতে ৪ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।
সাতক্ষীরা বিআরটিএ সূত্র জানায়, জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার সাম্মী আক্তার এবং বিআরটিএ’র মোটরযান পরিদর্শক মো. নাসিরুল আরিফিন উপস্থিতিতে বাইপাস সড়কে এই মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। এসময় ৪ টি মামলার বিপরীতে ৪ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।
মোবাইল কোর্টের অভিযানের বিষয়ে সাতক্ষীরা বিআরটিএ’র সহকারী পরিচালক এএসএম ওয়াজেদ হোসেন বলেন, সাতক্ষীরা জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট এসএম মোস্তফা কামাল এবং বিআরটিএ খুলনা বিভাগীয় উপ-পরিচালক (ইঞ্জি.) মো. মহাসিন হোসেন খুলনা বিভাগের প্রত্যেকটি সার্কেলে নির্দেশনা দিয়েছেন। যাদের ড্রাইভিং লাইসেন্স নেই অথচ গাড়ি চালান এদের বিরুদ্ধে নিয়মিত অভিযান চালানো হবে। এছাড়া শহরের বাইপাস সড়কে দুর্ঘনা রোধে যানবাহনের গতি নিয়ন্ত্রনে রাখতে মোবইল কোর্ট অব্যহত থাকবে বলে তিনি জানান।
তিনি আরো বলেন, সাতক্ষীরার জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট এসএম মোস্তফা কামালের নির্দেশনায় শহরের বিভিন্ন পয়ের্ন্টে অভিযান পরিচালনা করা হয়। তিনি আরও বলেন, অদক্ষ ড্রাইভাররা (লাইসেন্স বিহিন) প্রতিনিয়ত সাতক্ষীরাতে যানবহন নিয়ে সড়ক দুর্ঘটনা ঘটাচ্ছেন। রাস্তাঘাটে এসব সড়ক দুর্ঘটনায় ঘটছে প্রাণহানীর ঘটনা। যেটা সত্যিই খুবই দু:খজনক। যার পরিপ্রেক্ষিতে জেলা প্রশাসকের নির্দেশ মোতাবেক এখন থেকে নিয়মিত শহরের বাইপাস সড়কে অভিযান পরিচালনা করে হবে।

More News


সম্পাদক ও প্রকাশক মো: জিল্লুর রহমান

বাসা ও অফিস: পুরাতন সাতক্ষীরা, যোগাযোগ: ০১৭১৬৩০০৮৬১ - e-mail: zsatkhira@gmail.com