August 19, 2019
শ্যামনগরে আওয়ামী লীগের দু’পক্ষের মধ্যকার সংঘর্ষের ঘটনায়  দুটি মামলা  : ১০০ আসামী: গ্রেফতার ৪
শ্যামনগর প্রতিনিধি: শ্যামনগরে আওয়ামী লীগের বিবাদমান দুই পক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনায় পৃথক দুটি মামলা হয়েছে। উভয় পক্ষের পক্ষ হতে দায়েরকৃত মামলা দুটিতে দু’পক্ষের চার জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। গ্রেপ্তারকৃতরা হলেন চেয়ারম্যান শোকর আলী গ্রুপের সিরাজুল ইসলাম ও মুজিবর রহমান এবং সাবেক চেয়ারম্যান সাদেকুর রহমান সাদেম গ্রুপের আলম গাজী ও আব্দুর রশিদ সরদার। আটককৃতরা যথাক্রমে বংশীপুর গ্রামের মৃত নবাব্দী গাজী, রুস্তম গাজী, আমজাদ আলী ও দাউদ সরদারের পুত্র।
উল্লেখ্য আগের দিন ১৮ আগষ্ট রোববার দুপুর থেকে শ্যামনগরের বংশীপুর বাসষ্ট্যান্ড এলাকায় স্থানীয় আওয়ামী লীগের বিবাদমান শোকর আলী ও সাদেম গ্রুপের সদস্যরা সংঘর্ষে জড়িয়ে পড়ে। দেশীয় অস্ত্রে সজ্জিত দুই পক্ষের মধ্যকার ঐ সংঘর্ষ নিয়ন্ত্রণে আনতে যেয়ে পুলিশ শর্টগানের গুলি ছুঁড়লে অন্তত ১৭ জন গুলিবিদ্ধসহ সংঘর্ষের ঘটনায় প্রায় তিরিশ জন আহত হয়।
পুলিশ সুত্রে জানায় ঘটনার রাতে এডভোকেট শোকর আলী পক্ষের আবু রায়হান বাদি হয়ে ৪৪ জনের নাম উল্লেখ করে ২০ নম্বর মামলাটি দায়ের করে। মামলাটি সদ্য আওয়ামী লীগে যোগদানকারী সাবেক ইউপি চেয়ারম্যান আলহাজ¦ সাদেকুর রহমান সাদেম, তার ভাই আব্দুল ওহাব, শহীদুজ্জামান ডালিমসহ আরও ৪০ জনকে আসামী করা হয়। ১৪৩/ ৪৫৮/ ৩২৩/ ৩২৫/ ৩২৬/ ৩০৭/ ৪২৭/ ৩৭৯/ ৫০৬ এবং ১১৪ ধারায় মামলাটি রুজু করা হয়।
পক্ষান্তরে সাদেকুর রহমানের ভাই শহীদুজ্জামান ডালিমের দায়েরকৃত মামলায় এডভোকেট শোকর আলী, তার ভাই উপজেলা যুবলীগের সভাপতি গোলাম মোস্তফা, আব্দুল কাদের ও জাহিদ হোসেনসহ ৫৬ জনের নাম উল্লেখ করা হয়। ২১ নম্বর ঐ মামলাটি রুজু করা হয় যথাক্রমে ১৪৩/ ৪৫৮/ ৩২৩/ ৩২৫/ ৩২৬/ ৩০৭/ ৪২৭/ ৩৭৯/ ৫০৬/ ১১৪ ও ৩৫৪ ধারায়।
এদিকে আগের দিনের সংঘর্ষের ঘটনায় তাৎক্ষণিকভাবে ১৩ জনকে শ্যামনগর ও সাতক্ষীরাসহ বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হলেও চোখে গুলিবিদ্ধ সত্তোরোর্ধ্ব বয়সী আয়েশা বেগম সোমবার পর্যন্ত বাড়িতে অবস্থান করছিলেন। সাদেকুর রহমান সমর্থকদের পরিবারের সদস্য ফতেমা (৪০), আকলিমা (২৮) ও ১০ বছর বয়সী আবজালসহ অন্যরা নিজ নিজ বাড়িতে চিকিৎসা নিচ্ছেন। ফতেমা ও আকলিমা কপালে ও হাতে তিনটি গুলি ঢুকলেও আবজালের শরীরে অন্তত পাঁচটি গুলির চিহ্ন রয়েছে বলে জানান তার পরিবারের সদস্যরা।
প্রসংগত উল্লেখ্য বর্তমানে ঈশ^রীপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এডভোকেট শোকর আলী এবং উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সমর্থক হিসেবে পরিচিত। তিনি বর্তমানে ঈশ^রীপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতির দায়িত্বে রয়েছেন।
এদিকে আলহাজ¦ সাদেকুর রহমান সাদেম দীর্ঘদিন ঈশ^রীপুর ইউনিয়নের চেয়ারম্যানের দায়িত্ব পালন করেছেন। একাদশ জাতীয় নির্বাচনের সময় তিনি উপজেলা বিএনপির সাধারণ সম্পাদকের পদ ছেড়ে স্থানীয় সংসদ সদস্য জগলুল হায়দারের মাধ্যমে আওয়ামী লীগে যোগদান করেন।
এদিকে পুলিশ ও স্থানীয় একাধিক সুত্র নিশ্চিত করে জানিয়েছে রোববার বিকেলে পর থেকে পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে। তবে আহতদের অনেকে পুলিশি হয়রানীর ভয়ে হাসপাতালের পরিবর্তে বাড়িতে চিকিৎসা নিচ্ছেন।

More News


সম্পাদক র্কতৃক প্রকাশিত

e-mail: alorparosh@gmail.com- --