August 17, 2019
দেশজুড়ে সিরিজ বোমা হামলার ১৪ বছর আজ : সাতক্ষীরায় সিরিজ বোমা হামলা মামলার বিচার চান আটকৃত পরিবাবের সদস্যরা
আলোর পরশ নিউজ: সাতক্ষীরা:১৪ বছরেও সাতক্ষীরায় জেএমবি’র সিরিজ বোমা হামলা মামলার বিচার কার্যক্রমে কোন গতি নেই।

২০০৫ সালের ১৭ আগস্ট জামায়াতুল মুজাহিদীন বাংলাদেশ ৬৩টি জেলায় একই সময়ে বোমা হামলা চালায়। এরই অংশ হিসেবে সাতক্ষীরার পাঁচটি স্থানে বোমা হামলা চালানোর ঘটনায় পুলিশ বাদী হয়ে পরদিন সাতক্ষীরা সদর থানায় পৃথক পাঁচটি ও ওই সালের পহেলা অক্টোবর আরো একটি মামলা দায়ের করেন।

বর্তমানে সাতক্ষীরা জেলা ও দায়রা জজ প্রথম আদালতে এসব মামলা বিচারাধীন রয়েছে। আসামীরা একাধিক মামলায় বাংলাদেশের বিভিন্ন জেলখানায় অবস্থান করছে। ধার্য দিনে তাদেরকে আদালতে হাজির না করতে পারা ও বিচারক শূন্যতার কারণে এ মামলার বিচার কার্যক্রম স্থবির হয়ে পড়েছে।

ঐ দিন সাতক্ষীরা শহরের তত্কালীন নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বারান্দায়, শহীদ আব্দুর রাজ্জাক পার্কে, কেন্দ্রীয় বাস টার্মিনালে, খুলনা রোডের মোড়ে ও জেলা ও দায়রা জজ আদালত এলাকায় বোমা হামলা চালানো হয়। ঘটনার দিনই সাতক্ষীরা শহরতলীর বাঁকাল ইসলামপুর চরের রওশন আলীর দেয়া তথ্যের ভিত্তিতে পুলিশ একই এলাকার জেএমবি জঙ্গি নাসিরউদ্দিন দফাদারকে গ্রেপ্তার করে। তার দেয়া তথ্যের ভিত্তিতে পুলিশ শহরের ইটাগাছার মনিরুজ্জামান মুন্না, আনিসুর রহমান খোকন, মনোয়ার হোসেন উজ্জল, কাশেমপুুরের গিয়াসউদ্দিন, খড়িয়াবিলার মোঃ বেল্লাল হোসেন, মোঃ আসাদুল হক, খুলনার দাকোপ উপজেলার সুতরখালি গ্রামের মাহবুবুর রহমান লিটনসহ নয় জনকে গ্রেপ্তার করে। এসব মামলার অন্য আসামি জে এম বি’র শীর্ষ নেতা শায়খ আব্দুর রহমান, সিদ্দিকুর ইসলাম ওরফে বাংলা ভাই ও আতাউর রহমান সানির ফাঁসি কার্যকর হওয়ায় মামলা থেকে তাদের নাম বাদ পড়েছে।

এদিকে সাতক্ষীরা জেলা খানায় থাকা কয়েক জন আসামীর পরিবারের সদস্যরা জানান, সরকার বিচার চায় না। বিনা বিচারে তাদেরকে কারাগারে রাখতে চায়। অআসামী পরিবারের দাবী আটককৃতদের দ্রুতক বিচার করা হোক।

কথা হয় জেএমবির কয়েকজন সদস্যের পরিবারের সাথে। তারা জানান, বিচারের নামে প্রহশন করা হচ্ছে। এসব মামলায় আসামীদের আদালতে আনা হয়না। বিচার ও কনা হয়।

সাতক্ষীরা সদর থানার ওসি মুস্তাফিজুর রহমান জানান, এ মামলায় আসামিদের বিরদ্ধে চার্জশীট দেয়া হয়েছে।বিচার শুরু হয়েছ।

More News


সম্পাদক র্কতৃক প্রকাশিত

e-mail: alorparosh@gmail.com- --