August 4, 2019
বাংলাদেশ ইতিহাসের কঠিন সময় পার করছে: ফখরুল

আলোর পরশ নিউজ: বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, দেশ কঠিন একটা সময় পার করছে। বাংলাদেশ ইতিহাসে এতো কঠিন সময় পার কখনও করেনি। আজ রোববার জাতীয় প্রেস ক্লাবে ডক্টরস এসোসিয়েশন বাংলাদেশ ড্যাব এর ৩০তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

মির্জ ফখরুল বলেন, ১৯৯০ সালে আমরা যে গণতন্ত্র প্রতিষ্ঠা করেছি। সে গণতন্ত্র আর এখন নাই। এখন চারদিকে লুটপাট। দেশের গণতন্ত্র আজ বিলীন হয়ে গেছে। দেশে বিচার ব্যবস্থা বলতে কিছুই নেই।

দেশে রাজনৈতিক শক্তি বলতে কিছুই নেই। যেখানে মানুষের স্বাধীনতা এবং অধিকার বলতে কিছুই নেই। ১৯৭২ সালে যে সংবিধান লেখা হয়েছে, সেটা তারা ছিন্ন ভিন্ন করে ফেলেছে। তারা তাদের মন মতো সংবিধান সংশোধন করছে।

তিনি আরো বলেন, ১৯৭৫ সালে  সালে দেশে যেমন বাকশাল করা হয়েছিল এখনও এটা করা হচ্ছে। দেশের মানুষের সবকিছুই কেড়ে নেয়া হচ্ছে। তাই আমরা জনগণকে ঐক্যবদ্ধ করার চেষ্টা করছি। কারণ জণগনের গণজোয়ারের কাছে তারা তলিয়ে যাবে। যেটা অতিতেও হয়েছে। বর্তমান সংসদ ভেঙে নির্দলীয় তত্ত্ববধায়ক সরকারের অধীনে নির্বাচন দেয়ার দাবি জানান ফখরুল।
ড্যাবের সভাপতি ডা. হারুন আল রশিদের সভাপতিত্বে আলোচনা সভায় আরো উপস্থিত ছিলেন বিএপির ভাইস চেয়ারম্যান ডা. এ জেড এম জাহিদ হোসেন, চেয়ারপার্সনের উপদেষ্টা ডা. সিরাজ উদ্দিন, ড্যাবের নব নির্বাচিত মহাসচিব ডা. আবদুস সালাম, কৃষিবিদ শামিমুর রহমান শামিমসহ দলের অন্যান্য নেতৃবৃন্দ।

More News


সম্পাদক ও প্রকাশক মো: জিল্লুর রহমান

বাসা ও অফিস: পুরাতন সাতক্ষীরা, যোগাযোগ: ০১৭১৬৩০০৮৬১ - e-mail: zsatkhira@gmail.com