August 3, 2019
এডিস মশা নিধন কার্যক্রম উপলক্ষে একদিন এক ঘন্টা, পরিস্কার পরিচ্ছন্নতা অভিযান: জেলা প্রশাসক

আলোর পরশ নিউজ:  ডেঙ্গুর বিরুদ্ধে সমম্বনিত উদ্যোগ একদিন এক ঘন্টা, পরিস্কার পরিচ্ছন্নতা অভিযান, এই প্রতিপাদ্যকে সামনে রেখে সাতক্ষীরায় এডিস মশা নিধন কার্যক্রম উপলক্ষে পরিস্কার পরিচ্ছন্নতা অভিযান ও জনসচেতনতা লিফলেট বিতরণ করা হয়েছে। আজ শনিবার সাতক্ষীরা জেলা প্রশাসনের আয়োজনে জেলা প্রশাসকের চত্বর থেকে এ কার্যক্রমের উদ্বোধন করেন জেলা প্রশাসক এসএম মোস্তফা কামাল।
এ সময় জেলা প্রশাসক এসএম মোস্তফা কামাল বলেন, আসুন আমরা প্রতিদিন সকাল ১০টা থেকে ১১টা এক ঘন্টা নিজেরা আমাদের বাসা বাড়ি, শিক্ষা প্রতিষ্ঠান, অফিস আদালত, হাট বাজার, রাস্তা ঘাট, বাসস্টেশন, হোটেল রেঁস্তোরা, খেলার মাঠ,ছাদবাগান, পরিস্কার পরিচ্ছন্ন করি। ডেঙ্গ প্রতিরোধে নিজে সচেতন হই অন্যকে সচেতন করি। তিনি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের হাতে লিফলেট দিয়ে বলেন, এটি পড়বা, পিতা-মাতাকে শুনাবা, মশারি টানিয়ে ঘুমাবা আর জ¦র হলে ডাক্তার দেখবা ডেঙ্গু কিনা পরিক্ষা করাবা। নিজ হাতে সব কিছু পরিস্কার করবা এবং আশপাশের সকলকে সচেতন করবা। এসময় তিনি বাস টার্মিনালে বেহাল দশা দেখে মালিক সমিতির সভাপতিকে টেলিফোনে বলেন, আপনি একটি ফোগার মেশিন কিনে টার্মিনাল পরিস্কার করবেন এবং পৌর মেয়রকে নিয়ে একটি জনসচেতনতামুলক অনুষ্টান করবেন।
পরে বাসটার্মিনাল, খুলনা রোড় মোড়, টাউনগার্স স্কুল, সরকারি বালক বিদ্যালয়, কালেক্টর স্কুল, সরকারি বালিকা বিদ্যালয়সহ জেলা শহরের বিভিন্ন গুরুত্বপুর্ণ স্থান ও শিক্ষা প্রতিষ্ঠানে পরিস্কার পরিচ্ছন্নতা অভিযান ও লিফল্টে করা হয়।

More News


সম্পাদক ও প্রকাশক মো: জিল্লুর রহমান

বাসা ও অফিস: পুরাতন সাতক্ষীরা, যোগাযোগ: ০১৭১৬৩০০৮৬১ - e-mail: zsatkhira@gmail.com