July 28, 2019
অধ্যক্ষ রুহুল আমিন জমিয়াতুল মোদার্রেসিন সাতক্ষীরা শাখার সভাপতি নির্বাচিত: সাধারণ সম্পাদকের বিরুদ্ধে অর্থঅপচয়ের অভিযোগ

আলোর পরশ নিউজ: সাতক্ষীরা: : সাতক্ষীরা আয়েনউদ্দীন মহিলা আলিম মাদ্রাসার অধ্যক্ষ মোঃ রুহুল আমিন বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেসিন সাতক্ষীরা সদর শাখার সভাপতি নির্বাচিত হয়েছেন। এর আগে গত ২০ জুলাই জমিয়াতুল মোদার্রেসিন সাতক্ষীরা জেলা শাখার এক সভায় সর্বসম্মতি ক্রমে সদর শাখার সভাপতি আব্দুর রউফকে নানাবিধ অভিযোগের প্রেক্ষিতে সংগঠন থেকে অব্যাহতি দেয়া হয়। যে কারণে সভাপতি পদটি শূন্য থাকে।

সংগঠনটির জেলা শাখার সাধারণ সম্পাদক মাওলানা আলতাফ হোসেন জানান,সংগঠনের শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে সদর শাখার সভাপতি আব্দুর রউফকে কেন্দ্রীয় ও জেলা কমিঠির সিদ্ধান্তে তার সভাপতির পদ বাতিল করা হয়।

সংগঠনটির কেন্দ্রীয় নেতা জেলা শাখার সভাপতি অধ্যক্ষ ওজায়েরুল ইসলাম জানান,বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেসিন পেষাজীবীদের একটি অ-রাজনৈতিক সংগঠন। শিক্ষকদের দাবীদাওয়া নিয়ে সংগঠনটি কাজ করছে। কেউ সংগঠনটির সুনাম ক্ষুণœ করলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হয়। সেই দিক থেকে সাতক্ষীরা সদর শাখার সভাপতিকে অব্যহতি দেয়া হয়েছে।
জমিয়াতুল মোর্দারেসিন সদর শাখার সাবেক সভাপতি ও জেলা ওলামালীগের সাধারণ সম্পাদক মাওলানা আব্দুর রউফ প্রতিবেদককে জানান, সংগঠনের আচারণ বিধি লঙ্গনের যে অভিযোগ তার বিরুদ্ধে আনা হয়েছে তা যথাযথ না। তার দাবী তার বিরুদ্ধে আনীত অভিযোগ লিখিত আকারে তাকে জানানো হয়নি। এমনকি শনিবারের সভায়ও তাকে ডাকা হয়নি। তার দাবী তিনি সংগঠনটির বর্তমানে সদর শাখার সভাপতি। সংঘঠনটির সদর শাখার সাধারণ সম্পাদক জালাল উদ্দীনের বিরুদ্ধে অর্থ অপচয়ের অভিযোগ তুলেছে মাওলানা আব্দুর রউফ।
এদিকে সভাপতি নির্বাচন উপলক্ষ্যে শনিবার সাতক্ষীরা আলিয়া কামিল মাদ্রাসায় জমিয়াতুল মোদার্রেসিন সাতক্ষীরা সদর শাখার উদ্যোগে আয়োজিত এক সাধারণ সভার আযোজন করা হয়।
সভায় মাদ্রাসা প্রধানদের মতামতের ভিত্তিতে সর্বসম্মতি ক্রমে সাতক্ষীরা আয়েনউদ্দীন মহিলা আলিম মাদ্রাসার অধ্যক্ষ মো: রুহুল আমিনকে সভাপতি নির্বাচিত করা হয়।
সংগঠটির সাতক্ষীরা সদর শাখার সাধারণ সম্পাদক ও ভারপ্রাপ্ত সভাপতি জালাল উদ্দীনের সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য সংগঠনটির কেন্দ্রীয় নেতা জেলা শাখার সভাপতি অধ্যক্ষ ওজায়েরুল ইসলাম।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন, সংগঠনটির জেলা শাখার সাধারণ সম্পাদক মাওলানা আলতাফ হোসেন, সহ-সভাপতি ড.আবুল হাসান ও উপাধ্যক্ষ হাবিবুর রহমান। এছাড়া, সংগঠনটির জেলা শাখার সদস্য সাখাওয়াত উল্যাহ,নজরুল ইসলাম,আব্দুল কুদ্দুস,আবুল কালাম বুলবুলসহ মাদ্রাসা প্রধানরা বক্তব্য রাখেন।
অনুষ্ঠানটি পরিচালনা করেন, মাওলানা আব্দুল লতিফ।

More News


সম্পাদক ও প্রকাশক মো: জিল্লুর রহমান

বাসা ও অফিস: পুরাতন সাতক্ষীরা, যোগাযোগ: ০১৭১৬৩০০৮৬১ - e-mail: zsatkhira@gmail.com