July 4, 2019
লাইফ সাপোর্টে এরশাদের অঙ্গপ্রত্যঙ্গ ঠিকভাবে কাজ করছে না : জিএম কাদের: সন্ধ্যায় কোমায়

ঢাকার সম্মিলিত  সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন সাবেক রাষ্ট্রপতি জাতীয় পার্টির চেয়ারম্যান ও বিরোধী দলীয় নেতা হুসেইন মুহম্মদ এরশাদের শারীরিক অবস্থার অবনতি হওয়ায় তাকে লাইফ সাপোর্টে রাখা হয়েছে। সাবেক রাষ্ট্রপতির প্রায় সব অঙ্গপ্রত্যঙ্গ অচল হয়ে আসছে। তার অঙ্গপ্রত্যঙ্গ ঠিকভাবে কাজ করছে না। এ অবস্থায় বৃহস্পতিবার বিকেল ৪টা ১০ মিনিটে এরশাদকে লাইফ সাপোর্টে নেয়া হয়। এরশাদের রোগমুক্তির জন্য তার স্ত্রী জাতীয় পার্টির সিনিয়র কো-চেয়ারম্যান এবং বিরোধীদলীয় উপনেতা বেগম রওশন এরশাদ দেশবাসীর কাছে দোয়া কামনা করেছেন।

জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ কোমায় গেছেন। আজ বৃহস্পতিবার বিকেল সোয়া চারটায় তাকে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে লাইফ সাপোর্টে নেওয়ার পর সন্ধ্যায় কোমায় চলে যান তিনি।

বৃহস্রাপতিবার রাতে জাতীয় পার্টি চেয়ারম্যানের রাজনৈতিক কার্যালয়ে জিএম কাদের আরও একদফা গণমাধ্যমকর্মীদের এরশাদের শারীরিক অবস্থা নিয়ে ব্রিফ করেন। তিনি বলেন, সাবেক রাষ্ট্রপতির প্রায় সব অঙ্গপ্রত্যঙ্গ অচল হয়ে আসছে। তার অঙ্গপ্রত্যঙ্গ ঠিকভাবে কাজ করছে না। অনেকে গুজব ছড়ানোর চেষ্টা করছে। তাতে শুভাকাঙ্ক্ষীরা বিভ্রান্ত হচ্ছে। তাৎক্ষণিকভাবে দেশবাসীকে জানাতে আমরা সংবাদ সম্মেলন করছি। দেশবাসীকে বলছি, খবর আমরাই দেব।

এদিকে এরশাদের সর্বশেষ অবস্থা সম্পর্কে জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য ও সাবেক মহাসচিব জিয়াউদ্দিন আহমেদ বাবলু জানান, বৃহস্পতিবার সকাল থেকে এরশাদের অবস্থার অবনতি হয়। চিকিৎসকরা বিকেল ৪টা ১০ মিনিটে তাকে লাইফ সাপোর্ট দেন।
এরআগে বৃহস্পতিবার বেলা আড়াইটায় এরশাদপত্মী জাতীয় পার্টির সিনিয়র কো-চেয়ারম্যান এবং বিরোধীদলীয় উপনেতা বেগম রওশন এরশাদ এবং জাতীয় পার্টির ভারপ্রাপ্ত চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের এমপি সম্মিলিত সামরিক হাসপাতালের আইসিইউতে হুসেইন মুহম্মদ এরশাদকে দেখতে যান। এসময় জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য ব্যারিষ্টার আনিসুল ইসলাম মাহমুদ এমপি, সুনীল শুভরায়, মেজর (অব.) খালেদ আকতার, আলমগীর সিকদার লোটন, যুগ্ম মহাসচিব এসএম ইয়াসিরসহ জাতীয় পার্টির বিভিন্ন স্তরের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

এর আগে দুপুর ২টার দিকে এরশাদকে দেখে সম্মিলিত সামরিক হাসপাতালের আইসিইউ থেকে বের হয়ে তার স্ত্রী রওশন এরশাদ বলেন, জাতীয় পার্টির চেয়ারম্যানের শারীরিক অবস্থা সংক্রান্ত সব প্রতিবেদন সিঙ্গাপুর জেনারেল হাসপাতালের চিকিৎসকদের কাছে পাঠানো হয়েছে। ডাক্তাররা কী মতামত দেয় সেটার উপর নির্ভর করে আমরা দেখব, অন্য কিছু করা যায় কি না। এখানকার ডাক্তাররা যতœ সহকারে চিকিৎসা করেেছন, তারা সর্বোতভাবে চেষ্টা করছেন। তিনি বলেন, ওনার (এরশাদ) রক্তের একটা সমস্যা ছিল, সে সমস্যাটার সঙ্গে বয়স দুটো মিলে অনেক বেশি কমপ্লিকেশন হয়ে যাচ্ছে। এখন আস্তে আস্তে সব অর্গানগুলো উইক হয়ে যাচ্ছে। ডাক্তাররা সর্বোতভাবে চেষ্টা করেছেন’। হুসেইন মুহম্মদ এরশাদের জন্য নেতাকর্মী ও দেশবাসীর কাছে দোয়া চেয়ে তিনি বলেন, এখন সব তোমরা ওনার জন্য দোয়া করবা। বিশেষ করে রংপুরবাসী আরও বেশি দোয়া চাইবা। সবাই মিলে দোয়া করবা। সব কিছু তো আল্লাহর হাতে, আল্লাহ ইচ্ছা করলে আবার পুনর্জীবিত করতে পারেন মানুষকে। এখন সবকিছু আল্লাহর হাতে।

বেগম রওশন এরশাদের জন্য দেশবাসীর কাছে দোয়া কামনা করেন। তিনি শুক্রবার দেশের সব মসজিদ, মন্দির, গির্জা, প্যাগোডাসহ ধর্মীয় উপসনালয়ে এরশাদের রোগমুক্তি এবং সুস্থতা কামনায় দোয়া করতে অনুরোধ জানিয়েছেন।

 

একটি সূত্র জানায়, এরশাদের অনুপস্থিতিতে দলীয় করণীয় ঠিক করতে তাকে কোমায় পাঠানো হয়েছে। যে কোন মুর্হুতে কোমা থেকে বের কররে মৃত্যুর সংবাদ আসতে পারে।

More News


সম্পাদক ও প্রকাশক মো: জিল্লুর রহমান

বাসা ও অফিস: পুরাতন সাতক্ষীরা, যোগাযোগ: ০১৭১৬৩০০৮৬১ - e-mail: zsatkhira@gmail.com