June 28, 2019
টিনের চালের উপর বজ্রপাতে সাতক্ষীরায় একই পরিবারের তিন জনসহ ৪ জন নিহত
সাতক্ষীরা জেলা :   সাতক্ষীরা:  সাতক্ষীরায় পৃথক বজ্রপাতের ঘটনায় একই পরিবারের তিনজনসহ পাঁচজন নিহত হয়েছে। শুক্রবার সকাল সাড়ে ১০টার দিকে সাতক্ষীরার কালিগঞ্জ উপজেলার রতনপুর ইউনিয়নের গড়ইমহল, বিজয়নগর ও আশাশুনি উপজেলার বুধহাটা মাদরা গ্রামে এঘটনা ঘটে।

নিহতরা হলেন, কালিগঞ্জ উপজেলার রতনপুর ইউনিয়নের গড়ইমহল গ্রামের আদম আলী গাজীর ছেলে আল আমিন (২২)ও রবিউল ইসলাম (২০), আল আমিনের স্ত্রী সাবিনা খাতুন (১৮), একই উপজেলার জিয়নগর গ্রামের মৃত হাতিম আলী গাজীর ছেলে মুনছুর আলী গাজী (৫০) এবং আশাশুনি উপজেলার বুধহাটা মাদরা গ্রামের কবির হোসেন সরদারের ছেলে জুয়েল হোসেন (২৪),
পুলিশ ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, সকালে ঝড়বৃষ্টির সময় কালিগঞ্জ উপজেলার রতনপুর ইউনিয়নের গড়ইমহল গ্রামের আদম আলী গাজীর ছেলে আল আমিন ও রবিউল ইসলাম এবং আল আমিনের স্ত্রী সাবিনা খাতুনসহ তিনজন বিলের মধ্যে ফাঁকা জায়গায় একটি টিনের ঘরের মধ্যে ছিল। সকাল সাড়ে ১০টার দিকে হঠা বিকট শব্দে বজ্রপাত হলে টিনের চাল ছিদ্র হয়ে তাদের উপর পড়ে। এতে ঘটনাস্থলেই তিনজন নিহত হয়।
এদিকে, একই সময়ে কালিগঞ্জ উপজেলার রতনপুর ইউনিয়নের বিজয়নগর গ্রামের মুনছুর আলী গাজী বাড়ির পাশে একটি বিলে জমির আইল কাটছিল। এসময় হঠাৎ বজ্রপাত ঘটলে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।
কালিগঞ্জ থানার অফিসার ইনচার্জ (তদন্ত) আজিজুর রহামন জানান, কালিগঞ্জ উপজেলার রতনপুর ইউনয়নের গড়ইমহল ও বিজয়নগরে বজ্রপাতে একই পরিবারের তিনজনসহ চার জন নিহতের ঘটনাটি নিশ্চিত করেছে।
অপরদিকে, সকালে বৃষ্টি শুরু হলে সাতক্ষীরার আশাশুনি উপজেলার বুধহাটা মাদরা গ্রামের জুয়েল হোসেন বাড়ির পাশে একটি গোয়াল ঘরে আশ্রয় নেয়। বৃষ্টি শেষ হওয়ার পর গোয়াল ঘর থেকে বাইরে বের হলেই হঠাৎ বজ্রপাত ঘটলে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।
আশাশুনি থানার অফিসার ইনচার্জ মো.আব্দুস সালাম এ ঘটনার সত্যতা নিশ্চিত করেন।

পার্শ্ববর্তী বিজয়নগর গ্রামের হাতেম গাজীর পুত্র মুনছুর গাজী (৫৫)। রতনপুর ইউপি চেয়ারম্যান আশরাফুল আলম খোকন জানান, বৃষ্টি ও প্রচণ্ড বজ্রপাত শুরু হওয়ায় গড়ুইমহল গ্রামের আদম গাজীর দুই পুত্র আলামিন, রবিউল এবং পুত্রবধু সাবিনা বাইরের কাজ ফেলে রেখে ঘরের বারন্দায় বসে গল্প করছিল। এসময় তাদের ঘরে বজ্রপাত পড়লে তারা তিনজনই ঘটনাস্থলে নিহত হন। তিনি আরো জানান, আলামিনের সাথে সাবিনার গত ৫ মাস পূর্বে বিয়ে হয়।

নিহত নববধু সাবিনা একই গ্রামের হানিফ কয়ালের কন্যা। অপরদিকে আজ বেলা ১১ টার দিকে একই ইউনিয়নের বিজয়নগর গ্রামের হাতেম গাজীর পুত্র মুনছুর গাজী মাঠে গরু আনতে যেয়ে বজ্রপাতে নিহত হয়। এসময় দুইটা গরুও মারা যায়। কালিগঞ্জ থানার ভারপ্রাপ্ত ওসি তদন্ত আজিজুর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

More News


সম্পাদক ও প্রকাশক মো: জিল্লুর রহমান

বাসা ও অফিস: পুরাতন সাতক্ষীরা, যোগাযোগ: ০১৭১৬৩০০৮৬১ - e-mail: zsatkhira@gmail.com