June 9, 2019
৩০মে সাতক্ষীরা প্রেসক্লাবে হামলাকারীদের চিহ্নিত করে শাস্তির আওতায় আনা হবে: জেলা আইন শৃঙ্খলা কমিটির সভায় জেলা প্রশাসক এসএম মোস্তফা কামাল

আলোর পরশ নিউজ: সাতক্ষীরা:  সাতক্ষীরা জেলা আইন-শৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত হয়েছে। রবিবার (৯জুন) সকাল ১০টায় জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন জেলা প্রশাসক এসএম মোস্তফা কামাল। সভায় জেলা প্রশাসক এসএম মোস্তফা কামাল সাতক্ষীরা প্রেসক্লাবে সন্ত্রাসী হামলার তীব্র নিন্দা জানিয়ে বলেন, ৩০মে সাতক্ষীরা প্রেসক্লাবে হামলাকারীদের চিহ্নিত করে শাস্তির আওতায় আনা হবে। পুলিশ প্রশাসনকে এ বিষয়ে পদক্ষেপ গ্রহণের আহ্বান জানিয়ে তিনি আরও বলেন, প্রেসক্লাবের মত জায়গায় এ ধরণের হামলা মেনে নেওয়া যায় না। প্রেসক্লাবে হামলা চালিয়ে শান্ত সাতক্ষীরাকে অশান্ত করার চেষ্টা করা হয়েছে। এভাবে সন্ত্রাসী কর্মকা- চলতে পারে না। কোন ব্যক্তি বা গোষ্ঠীর কাছে সাতক্ষীরাবাসি ভীত সন্ত্রস্ত হতে পারে না। ব্যক্তি রেষারেষি শুভকর নয়। জেলা প্রশাসক বলেন, ব্যক্তির আক্রোশ ও ক্ষমতার দ্বন্দ্ব অনেক সময় অনাকাঙ্ক্ষিত ঘটনার জন্ম দেয়। কাউকে বহিস্কার করা হলে তিনি গঠনতন্ত্র অনুযায়ী আবেদন করতে পারতেন। তাই হামলা কোন অবস্থায় কাম্য নয়।
জেলা প্রশাসক এসএম মোস্তফা কামাল আরও বলেন, সাতক্ষীরা জেলা বাস মালিক সমিতির নির্বাচনের তারিখ ছিল ৪মে। ওই দিনই সংসদ সদস্য একটি কমিটি ঘোষণা করেন। এই কমিটি দেওয়ার এখতিয়ার কার আছে এমন প্রশ্ন রেখে জেলা প্রশাসক বলেন,কমিটি ঘোষণার বিষয়টি জেনে করা উচিৎ। প্রশাসনের পক্ষ থেকে শান্তি শৃঙ্খলা বজায় রাখার স্বার্থে সাতক্ষীরা বাস মালিক সমিতির নির্বাচনের ব্যবস্থা করা হবে। বক্তব্যের শেষে তিনি সাতক্ষীরা প্রেসক্লাবে হামলার ঘটনায় রাজনীতিকদের আলোচনার মধ্য দিয়ে দ্রুত নিরসনের আহ্বান জানান এবং একই সাথে পুলিশ প্রশাসনকে হামলাকারীদের চিহ্নিত করে আইনের আওতায় আনার আহ্বান জানান।
সভায় জেলা আওয়ামী লীগের সভাপতি সাবেক সংসদ সদস্য মুনসুর আহমেদ সাতক্ষীরা প্রেসক্লাবে সন্ত্রাসী হামলার বর্ণনা দিয়ে বলেন, সাতক্ষীরার চার এমপি, সুশীল সমাজ ও সাংবাদিকদের নেতাদের সাথে আলোচনা করে বিষয়টি নিষ্পত্তির আশাবাদ ব্যক্ত করেন।
সভায় পুলিশ সুপার মো. সাজ্জাদুর রহমান বলেন, কেউ আইনের ঊর্ধে নয়। সেদিন সদর থানায় পুলিশ সম্পর্কে সাংবাদিকরা যা বলেছেন তা বিব্রতকর। এ ঘটনার সুষ্ঠু ও শান্তিপূর্ণ সমাধান হওয়া উচিৎ।
সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সাতক্ষীরা প্রেসক্লাবের সভাপতি মুক্তিযোদ্ধা অধ্যক্ষ আবু আহমেদ, সাধারণ সম্পাদক মমতাজ আহমেদ বাপী, পৌর কাউন্সিলর জ্যোৎস্না আরা প্রমুখ। সভায় বিজিবির প্রতিনিধি, র‌্যাব প্রতিনিধি, গোয়েন্দা প্রতিনিধি, শিক্ষক প্রতিনিধিসহ প্রশাসনের পদস্থ কর্মকর্তা ও সুধীজন উপস্থিত ছিলেন।

একই রকম সংবাদ


আলোর পরশ ( সম্পাদক ও প্রকাশক কর্তৃক প্রকািশত) ৩০২/১-এ-নতুন পল্টন ঢাকা ১০০০. http://alorparosh.com/

Copyright © 2017 alorparosh.com. All rights reserved.