May 31, 2019
ভারতের জনগণ সবসময় বাংলাদেশের পাশে থাকবে: মোদি
আলোর পরশ নিউজ সাতক্ষীরা:  ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ মোদি বলেছেন, তার দেশের জনগণ সবসময় বাংলাদেশের পাশে থাকবে। শুক্রবার হায়দরাবাদ হাউসে বাংলাদেশের রাষ্ট্রপতি আবদুল হামিদের সঙ্গে বৈঠকে তিনি একথা জানান।-খবর বাসসের

বৈঠক শেষে রাষ্ট্রপতির প্রেসসচিব সাংবাদিকদের ব্রিফ করেন। নরেন্দ্র মোদি বলেন, আমরা মনে করি জরুরিভিত্তিতে রোহিঙ্গা সমস্যার সমাধান হওয়া উচিত। কাজেই বিভিন্ন আন্তর্জাতিক ফোরামে আমরা এ বিষয়টি নিয়ে আলোচনা করবো।

ভারতের প্রধানমন্ত্রী বলেন, রোহিঙ্গা সমস্যা শুধু বাংলাদেশের একার নয়। এটা সমগ্র দক্ষিণ এশিয়ার জন্য মারাত্মক হুমকি।

দীর্ঘস্থায়ী ও দ্বিপক্ষীয় ঐতিহাসিক এবং ভ্রাতৃপ্রতীম দু’দেশের মধ্যে সম্পর্কের প্রসঙ্গ উল্লেখ করে মোদি বলেন, ভারত এবং এ দেশের জনগণ সবসময় বাংলাদেশের পাশে থাকবে।

নরেন্দ্র মোদি যৌথভাবে বাংলাদেশের স্বাধীনতারসুবর্ণ জয়ন্তী উদযাপন এবং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপনের ওপর গুরুত্বারোপ করেন।

তিনি উল্লেখ করেন, বহুপাক্ষিক সম্পর্কের ক্ষেত্রে এটি ইতিবাচক প্রভাব ফেলবে। বৈঠকে রাষ্ট্রপতি আবদুল হামিদ মোদিকে বলেন, বাংলাদেশের জনগণ তিস্তার পানি বণ্টনের বিষয়টি মীমাংসা করার জন্য দীর্ঘদিন ধরে অপেক্ষায় আছে।

ভারতও অমীমাংসিত বিষয়টির সমাধান চায় উল্লেখ করে যৌথ রাষ্ট্রপতি আবদুল হামিদ-নরেন্দ মোদিনদী কমিশনের কার্যকারিতার ওপর গুরুত্বারোপ করেন মোদি।

ভারতের প্রধানমন্ত্রী উল্লেখ করেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বে বাংলাদেশ ও ভারতের মধ্যে অংশিদারত্ব বিকশিত হয়েছে।

রাষ্ট্রপতি আবদুল হামিদ দু’দেশের মধ্যে বিদ্যমান চমৎকার দ্বিপক্ষীয় সম্পর্কে সন্তোষ প্রকাশ করে বলেন, এ সম্পর্ক আরও জোরদার ও সমৃদ্ধ হয়েছে। বিশেষ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির রাষ্ট্রনায়কোচিত নেতৃত্বের কারণে।

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, ভারতে-বাংলাদেশের হাইকমিশনার সৈয়দ মোয়াজ্জেম আলী এবং রাষ্ট্রপতির কার্যালয়ের সংশ্লিষ্ট সচিব এ সময় উপস্থিত ছিলেন

একই রকম সংবাদ


আলোর পরশ ( সম্পাদক ও প্রকাশক কর্তৃক প্রকািশত) ৩০২/১-এ-নতুন পল্টন ঢাকা ১০০০. http://alorparosh.com/

Copyright © 2017 alorparosh.com. All rights reserved.