May 30, 2019
সাতক্ষীরা প্রেসক্লাবে সরকার দলীয় হামলা:প্রথম অলোর সাংবাদিক, সভাপিত-সম্পাদক সহ আহত ১০:

আলোর পরশ নিউজ সাতক্ষীরা:   চারজন সাংবাদিকের সদস্য পদ বাতিলের সূত্র ধরে  সাতক্ষীরা প্রেস ক্লাব দখলে নিতে হামলা চালিয়েছে আওয়ামী লীগ নেতাকর্মীরা। হামলায় প্রেস ক্লাবের সভাপতি-সাধারণ সম্পাদকসহ অন্তত: ১০ সাংবাদিক আহত হয়েছেন। আজ বেলা ১২টার দিকে এই হামলার ঘটনা ঘটে। হামলায় আহত সভাপতিসহ দুই জনের অবস্থা গুরুতর। তাদেরকে সাতক্ষীরা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। হামলাকারীরা স্থানীয় এমপি মীর মোস্তাক আহমেদ রবির সমর্থক বলে দাবী কেরেছে প্রেসক্লাব সভাপিত অধ্যক্ষ আবু আহম্মদ।।

জানা যায়, বেশ কিছুদিন আগে প্রেস ক্লাবের একটি অনুষ্ঠানে এসে সাংবাদিকদের সঙ্গে অসৌজন্যমূলক আচরণ করেন স্থানীয় এমপি মীর মোস্তাক আহমেদ রবি। এছাড়াও প্রায় সময়ই সাংবাদিকের বিরুদ্ধে বিষেদাগার করেন তিনি। এসব ঘটনার জের ধরে সভা করে এমপির সবধরণের সংবাদ পরিবেশ থেকে বিরত থাকার সিদ্ধান্ত নেয় প্রেস ক্লাব। কিন্তু ২-৩ জন এমপিপন্থী সাংবাদিক এ সিদ্ধান্তের ব্যাপারে অসন্তোষ প্রকাশ করেন। তারা বিভিন্ন সময় প্রেস ক্লাব দখলের চেষ্টা চালায়।

এরই ধারাবাহিকতায় আজ দুপুর ১২টার দিকে সাংবাদিকরা প্রেস ক্লাবে অবস্থানকালে আওয়ামী লীগের একটি সন্ত্রাসী বাহিনী রড, ক্রিকেট স্ট্যাম্প, হকিস্টিক নিয়ে অতর্কিতে হামলা চালায়। তাদের হামলায় স্থানীয় দৈনিক কালের চিত্র পত্রিকার সম্পাদক ও প্রেস ক্লাব সভাপতি অধ্যক্ষ আবু আহমেদ, সময় টিভির জেলা প্রতিনিধি ও সাধারণ সম্পাদক মোমতাজ আহমেদ বাপ্পী, চ্যানেল আই-এর জেলা সংবাদদাতা ও সাবেক সভাপতি এড. আবুল কালাম আজাদ, প্রথম আলোর নিজস্ব প্রতিবেদক কল্যাণ ব্যানার্জি, দিনকাল প্রতিনিধি ও সাবেক সাধারণ সম্পাদক আবদুল বারী, মোহনা টিভির জেলা প্রতিনিধি আবদুল জলিলসহ ১০ জন আহত হন। এদের মধ্যে সভাপতি অধ্যক্ষ আবু আহমেদ ও আবদুল জলিলের অবস্থা গুরুতর হওয়ায় সাতক্ষীরা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এদিকে সাংবাদিকদের অভিযোগে হামলার সময় বার বার পুলিশের সাহায্য চেয়েও তারা পাননি। অজ্ঞাত কারণে পুলিশ রহস্যজনক ভূমিকা পালন করেছে।

হামলার পর সাতক্ষীরা জেলা প্রশাসক এস এম মোস্তফা কামাল ও পুলিশ সুপার সাজ্জাদুর রহমান ঘটনাস্থল পরিদর্শন করেছেন। তারা এ ঘটনার নিন্দা জানিয়েছেন।

এর আগে গতকাল

সাতক্ষীরা প্রেসক্লাব ষড়যন্ত্রের অভিযোগে মনি ,মিনি,উজ্জল ও শামীমের সদস্য পদ বাতিল

More News


সম্পাদক ও প্রকাশক মো: জিল্লুর রহমান

বাসা ও অফিস: পুরাতন সাতক্ষীরা, যোগাযোগ: ০১৭১৬৩০০৮৬১ - e-mail: zsatkhira@gmail.com