May 23, 2019
‘ধান সংগ্রহে বাধা,’ যুবলীগ নেতার বিরুদ্ধে ইউএনওর মামলা

আলোর পরশ নিউজ  সিরাজগঞ্জ: সরকারি ধান সংগ্রহে বাধা দেওয়া ও ভয়ভীতি দেখানোর অভিযোগে সিরাজগঞ্জের বেলকুচি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এক যুবলীগ নেতাসহ সাতজনের বিরুদ্ধে মামলা করেছেন।

বেলকুচি থানার ওসি আনোয়ারুল হক জানান, ইউএনও এসএম সাইফুর রহমান বাদী হয়ে বুধবার রাতে তাদের থানায় মামলাটি করেন। আসামিদের গ্রেপ্তারে চেষ্টা চলছে। মামলার প্রধান আসামি সাজ্জাদুল হক রেজা বেলকুচি উপজেলা যুবলীগের আহ্বায়ক। উপজেলা পরিষদ চেয়ারম্যান নূরুল ইসলাম সাজেদুলের ছোট ভাই তিনি।

বৃহস্পতিবার সকালে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে ধান ক্রয় সংক্রান্ত মনিটরিং কমিটির সভায় এ বিষয়ে আলোচনা হয়।

বেলকুচির ইউএনও এসএম সাইফুর রহমান বলেন, “বুধবার বেলা ১১টার দিকে সাজ্জাদুল হকসহ ২০-২৫ জনের একটি দল উপজেলা অফিসে এসে আমার সঙ্গে আশালীন আচরণ করেন এবং ভয়ভীতি দেখান। সাজ্জাদুল তার নিজের করা তালিকা অনুযায়ী ধান সংগ্রহের হুমকি দেন।”

এ সময় সভায় উপস্থিত শাহজাদপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান আজাদ রহমান ঘটনার প্রতিবাদ করেন। তিনি এর নিন্দা জানিয়ে জড়িতদের শাস্তি দাবি করেন। সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান রিয়াজ উদ্দিন বলেন, “দলীয় লোকেরাই সিন্ডিকেট করছে। এর থেকে বেরিয়ে এসে প্রান্তিক চাষিদের কাছ থেকে ধান সংগ্রহ করতে হবে।”

সভায় উপস্থিত অতিরিক্ত পুলিশ সুপার আবু ইউসুফ বলেন, “ধান ক্রয়ে যারা বাধা দেবে তারা দুষ্কৃতকারী। তাদের কোনো দল নেই। অভিযোগ পেলেই তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হবে।” এ বিষয়ে যুবলীগ নেতা সাজ্জাদুল হকের মোবাইলে ফোনে যোগাযোগের চেষ্টা করে বন্ধ পাওয়া গেছে।

More News


সম্পাদক ও প্রকাশক মো: জিল্লুর রহমান

বাসা ও অফিস: পুরাতন সাতক্ষীরা, যোগাযোগ: ০১৭১৬৩০০৮৬১ - e-mail: zsatkhira@gmail.com