April 27, 2019
সদর উপজেলার কৃষকদের মাঝে উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে উফশী আউশ ধান বীজ ও সার বিতরণ
স্টাফ রিপোর্টার :: সাতক্ষীরায় ২০১৮-১৯ অর্থবছরে আউশ উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনা মুল্যে বীজ ও সার বিতরণের উদ্বোধন করা হয়েছে।

শনিবার (২৭ এপ্রিল) সকালে সাতক্ষীরা সদর উপজেলা পরিষদ চত্বরে খরিপ-১/২০১৯-২০ মৌসুমে আউশ প্রণোদনা কর্মসুচির আওতায় কৃষি সম্প্রসারণ অধিদপ্তর সাতক্ষীরা সদর উপজেলার আয়োজনে সদর উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ মো. আমজাদ হোসেনের স

ভাপতিত্বে সার, বীজ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন কৃষি সম্প্রসারণ অধিদপ্তর’র জেলা প্রশিক্ষণ কর্মকর্তা মো. নুরুল ইসলাম।

এসময় তিনি বলেন, ‘আউশ ধানের বীজ ১৮ দিন বয়সী ধানের চারা বপন করলে ফসল ভাল হবে এবং এ ফসলটি ১০০ দিনে কৃষক তার ফসল ঘরে তুলতে পারবে। অতিরিক্ত আরো একটি ফসল চাষাবাদ করতে পারবে। এতে কৃষক অনেক লাভবান হবে।

জননেত্রী শেখ হাসিনা সরকার কৃষি বান্ধব সরকার। কৃষিতে বিপ্লব ঘটিয়ে বাংলাদেশ আজ খাদ্যে স্বয়ংসম্পুর্নতা অর্জন করেছে। সারের জন্য কৃষককে এখন লাইন দিতে হয়না। সার কৃষককে খোজে।’

সদর উপজেলার ১৪টি ইউনিয়ন ও পৌরসভার ক্ষুদ্র ও প্রান্তিক ১ হাজার ৬০ জন কৃষককে উফশী আউশ ধান বীজ এবং ১শ’৯০ জন কৃষককে নেরিকা ধানের বীজ দেওয়া হয়। ১২শ’৫০ জন প্রত্যেক কৃষককে ৫ কেজি করে উফশী আউশ ধান বীজ, ১৫ কেজি ডিএপি সার, ১০ কেজি এমওপি সার প্রদান করা হয়।

এসময় উপস্থিত ছিলেন উপসহকারি কৃষি অফিসার বৈদ্যনাথ সরকার, কিরণময় সরকার, আফজাল হোসেন, শেখ হাসান রেজা, মো. আব্দুস সাত্তার, শওকাত হায়দার, সুমন সাহা, শাহানা আফরোজ, নাজমা আক্তার প্রমুখ। সমগ্র অনুষ্ঠান পরিচালনা করেন উপসহকারী কৃষি অফিসার কিরণময় সরকার ।

একই রকম সংবাদ


আলোর পরশ ( সম্পাদক ও প্রকাশক কর্তৃক প্রকািশত) ৩০২/১-এ-নতুন পল্টন ঢাকা ১০০০. http://alorparosh.com/

Copyright © 2017 alorparosh.com. All rights reserved.