April 18, 2019
জম্মু-কাশ্মীর সীমান্তে পাকিস্তানে অস্ত্র পাচার, উদ্বিগ্ন ভারত

আলোর পরশ নিউজ;ভারত জম্মু-কাশ্মীর সীমান্ত নিয়ন্ত্রণরেখা দিয়ে পাকিস্তানে অস্ত্র ও মাদক পাচার হচ্ছে বলে দাবি করেছে ভারতের স্বরাষ্ট্র মন্ত্রণালয়। বৃহস্পতিবার ভারতের স্বরাষ্ট্র মন্ত্রণালয় এ বিষয়ে একটি আদেশ জারি করেছে। খবর হিন্দুস্তান টাইমসের।

এর আগে জম্মু ও কাশ্মীর ও পাকিস্তাননিয়ন্ত্রিত কাশ্মীরের সীমান্ত নিয়ন্ত্রণরেখায় বাণিজ্য বন্ধ থাকার প্রায় দুই সপ্তাহ পর মঙ্গলবার আবার শুরু হয়েছিল। তবে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের তথ্যের পর আবারও তা বন্ধ হয়ে যায়। বর্তমানে সীমান্ত নিয়ন্ত্রণ এলাকায় পাকিস্তানের সঙ্গে দেশটির সব ধরনের বাণিজ্য বন্ধ রয়েছে।

গত ১ এপ্রিল পাকিস্তানের মর্টার হামলায় পঞ্চ এলাকায় তিনজন নিহত হন। এর মধ্যে ভারতীয় নিরাপত্তা কর্মকতা ও পাঁচ বছর বয়সী একটি শিশুও রয়েছে।

বার্তা সংস্থা এএনআইয়ের প্রতিবেদনে বলা হয়, সরকারের কাছে খবর রয়েছে সীমান্ত নিয়ন্ত্রণ এলাকা অপব্যবহার হচ্ছে। এসব এলাকা দিয়ে পাকিস্তানে অবৈধ অস্ত্র, মাদক ও জাল মুদ্রা পাচার হচ্ছে।

এদিকে ভারতের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের আদেশে জানানো হয়, সীমান্ত নিয়ন্ত্রণ এলাকায় সব ধরনের বাণিজ্য বন্ধ করা হয়েছে। নিষিদ্ধ সন্ত্রাসী সংগঠন সীমান্ত এলাকায় চোরাচালানে জড়িত।

গত ১৪ ফেব্রুয়ারি ভারতনিয়ন্ত্রিত জম্মু-কাশ্মীরের পুলওয়ামায় আত্মঘাতী হামলার পর ভারতের আধাসামরিক বাহিনীর ৪০ জওয়ান নিহত হয়। এ ঘটনার পর পাকিস্তানের সঙ্গে ভারতের সম্পর্ক খারাপ হয়।

একই রকম সংবাদ


আলোর পরশ ( সম্পাদক ও প্রকাশক কর্তৃক প্রকািশত) ৩০২/১-এ-নতুন পল্টন ঢাকা ১০০০. http://alorparosh.com/

Copyright © 2017 alorparosh.com. All rights reserved.