March 15, 2019
ক্রাইস্টচার্চে মসজিদে হামলায়, নিহতের সংখ্যা বেড়ে ২৭, নিরাপদে টাইগাররা (ভিডিও)

ক্রাইমর্বাতা রিপোট:  নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চ এলাকায় একটি মসজিদের পাশে ২ বন্দুকধারীর হামলার ঘটনা ঘটেছে। এতে  নিহতের সংখ্যা বেড়ে ২৭ জনে দাঁড়িয়েছে। আহত হয়েছেন আরও অনেকই। বিসিবির সিইও নিজাম উদ্দিন চৌধুরী জানিয়েছেন, দেশটিতে অবস্থানরত বাংলাদেশি খেলোয়াড়রা নিরাপদে আছেন বলে তারা সামাজিক যোগাযোগ মাধ্যমে জানিয়েছেন। বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের খেলোয়াড়রা ক্রাইস্টচার্চে হেগলি ওভাল মাঠে অনুশীলন করছিলেন। অনুশীলন শেষে তারা মসজিদটিতে জুমার নামাজ পড়তে গিয়েছিলেন। খেলোয়াড়রা সেখানে গিয়ে শুনতে পান মসজিদে সন্ত্রাসী হামলা হয়েছে। ক্রাইস্টচার্চ এলাকায় অবস্থিত মসজিদের পাশে হামলার ঘটনায় এলাকাটিতে কড়া সতর্কতা জারি করা হয়েছে। স্থানীয় বাসিন্দাদের এলাকাটি এড়িয়ে চলতে এবং পার্শ্ববর্তী সকল স্কুল বন্ধ রাখতে নির্দেশ দেয়া হয়েছে বলে শুক্রবার জানিয়েছেন পুলিশ কমিশনার মাইক বুশ।


স্থানীয় সময় শুক্রবার দুপুরের দিকে ক্রাইস্টচার্চের হেগলি পার্কে অবস্থিত আল-নুর মসজিদ এলাকায় বন্দুক হামলার ঘটনা ঘটে। সেখানে একজন বন্দুকধারীর সঙ্গে নিরাপত্তা বাহিনীর গোলাগুলি হয়েছে। তাতে গুলিবিদ্ধ হয়ে চিকিৎসাধীন অবস্থায় ২৭ জন নিহত হয়েছে বলে স্থানীয় গণমাধ্যমগুলোর জানিয়েছেন।
খেলোয়াড়রা ক্রাইস্টচার্চের একটি মসজিদের নামাজ পড়তে গিয়েছিলেন তবে তারা গুলির শব্দ শুনে নিরাপদে ফিরে গেছেন বলে বাংলাদেশ ক্রিকেট দলের একজন কোচ জানিয়েছেন। এবং খেলোয়াড় তামিম ইকবাল টুইটারে জানিয়েছেন যে, সবাই এখন নিরাপদে আছেন। আগামীকালে নির্দিষ্ট খেলাটির ব্যাপারে পরে সিদ্ধান্ত নেয়া হবে বলেও জানানো হয়েছে।
মুশফিকুর রহিম তার ফেসবুকে জানিয়েছেন যে হামলার সময় তারা খুবই কাছাকাছি ছিলেন। তিনি বলেন, ‘আমরা খুবই ভাগ্যবান। সর্বশক্তিমান আল্লাহ আমাদের রক্ষা করেছেন। আবারও এধরনের অভিজ্ঞতার মুখোমুখি হতে চাই না। আমাদের জন্য দোয়া করবেন।’

একই রকম সংবাদ


আলোর পরশ ( সম্পাদক ও প্রকাশক কর্তৃক প্রকািশত) ৩০২/১-এ-নতুন পল্টন ঢাকা ১০০০. http://alorparosh.com/

Copyright © 2017 alorparosh.com. All rights reserved.