March 10, 2019
সরকার সাতক্ষীরা থেকে যে রাজস্ব পায় সে অনুযায়ী উন্নয়নে আমরা পিছিয়ে আছি- এমপি রবি

স্টাফ রিপোর্টার :: পরিকল্পনা মন্ত্রণালয়ের আয়োজনে সাতক্ষীরা পৌরসভার শহর উন্নয়ন পরিকল্পনা, বর্তমান ও ভবিষ্যৎ, সফলতা ও চ্যালেঞ্জ বিষয়ে লক্ষ্য ও উদ্দেশ্য নিয়ে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

রবিবার (১০ মার্চ) সকালে পৌরসভার কনফারেন্স রুমে গিড’র তত্বাবধায়নে পরিকল্পনা মন্ত্রণালয়ের আয়োজনে পৌর মেয়র তাজকিন আহমেদ চিশতি’র সভাপতিত্বে মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সাতক্ষীরা সদর আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি।

প্রধান অতিথির বক্তব্যে এমপি রবি বলেন, ‘ভোমরা বন্দর থেকে বছরে রাজস্ব খ্যাতে ১২শ’ কোটি টাকা সরকারকে দেয় সাতক্ষীরা। কিন্তু এর পরও উন্নয়ন সে তুলনায় অনেক কম। সরকার সাতক্ষীরা থেকে যে রাজস্ব পায় সে অনুযায়ী উন্নয়নে আমরা পিছিয়ে আছি। আমার সাতক্ষীরা কেন উন্নয়নে পিছিয়ে থাকবে।

সাতক্ষীরায় একটি কবরস্থান ও পার্ক জরুরী। মরা প্রাণ সায়ের প্রাণ ফেরাতে এটির সৌদ্ধর্য বর্ধন করা হবে। আমাদের সাতক্ষীরার মাটি সোনার চেয়ে খাঁটি। এখানে সোনা ফলে। জমিতে যে ফসল রোপন করা হয়। সেটাই ভাল হয় এবং সকল ফসরে বাম্পার ফলন হয়।’

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ইআরডি’র অর্থনৈতিক বিভাগের সিনিয়র সচিব ড. সামছুল আলম। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন মো. মফিজুল ইসলাম, পৌরসভার কাউন্সিলর শেখ শফিক উদ দৌলা সাগর, মহিলা কাউন্সিলর জ্যোৎ¯œা আরা, পৌর কাউন্সিলর শেখ আব্দুস সেলিম, কাজী ফিরোজ হাসান, শাহিনুর রহমান শাহিন,

শেখ জাহাঙ্গীর হোসেন কালু, শফিকুল আলম বাবু, মহিলা কাউন্সিলর ফারহা দীবা খান সাথী, অনিমা রাণী মন্ডল, পৌরসভার নির্বাহী প্রকৌশলী নাজমুল করিম, প্রকৌশলী মেলিম সরোয়ার, সহকারী প্রকৌশলী কামরুল আখতার, পৌরসভার সচিব মো. সাইফুল ইসলাম বিশ্বাস প্রমুখ। সমগ্র অনুষ্ঠান পরিচালনা করেন শহর পরিকল্পনাবিদ শুভ্র চন্দন মহলী।

##

More News


সম্পাদক ও প্রকাশক মো: জিল্লুর রহমান

বাসা ও অফিস: পুরাতন সাতক্ষীরা, যোগাযোগ: ০১৭১৬৩০০৮৬১ - e-mail: zsatkhira@gmail.com