March 10, 2019
দখলীয় সম্পত্তি রক্ষার দাবিতে সাতক্ষীরায় মুক্তিযোদ্ধার সংবাদ সম্মেলন

আলোরপরশ নিউজ শনিবার দুপুরে সাতক্ষীরা প্রেসক্লাবে এক জনার্কীন সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন দেবহাটার কামকাটিয়া গ্রামের বীর মুক্তিযোদ্ধা মো. ময়নৃুদ্দন ঢালী।

সাতক্ষীরার দেবহাটায় মুক্তিযোদ্ধা ভোগদখলীয় সম্পত্তি জোরপূর্বক দখলের উদ্দেশ্যে মারপিট, উচ্ছেদের হুমকি ও মিথ্যা মামলায় হয়রানির ষড়যন্ত্রের প্রতিবাদে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

পরিবারের সদস্যদের সাথে নিয়ে লিখিত বক্তব্যে তিনি বলেন, আমি একজন বীরমুক্তিযোদ্ধা। মুক্তিযোদ্ধা সনদ নং- ২১৭০৯। গেজেট নং- ৭৭৭। আমরা দীর্ঘ ৭০ থেকে ৮০ বছর ধরে দেবহাটা উপজেলার বড়জগন্নাথপুর মৌজায় ডিপি ৩৮৮, এস এ খতিয়ান নং-১৩ জে এল-৩৫, দাগ ২৮০৯/৪০১১ মোট ৫ একর সম্পত্তি শান্তিপূর্ণ ভাবে ভোগদখল করে আসছি। ওই সম্পত্তির ৩ পাশে বসতঘর নির্মাণ, গাছপালা লাগানো এবং পুকুর ও কাটা আছে। কিন্তু সম্প্রতি খলিষাখালী এলাকার মৃত. গহর আলীর গাজীর পুত্র জালিয়াত চক্রের হোতা মুনসুর আলী, মুনসুর আলীর ছেলে মহিউদ্দীন, শামছুর সরদারের ছেলে লেলিন সরদার, লিটন সরদার, সাইফুল সরদার, লিপু সরদার, সাইফুলের ছেলে রায়হান, আব্দুর রশীদ গাজীর ছেলে লিটন গাজী, ভোলা সরদার সহ কয়েকজন জালিয়াতী চক্র উক্ত সম্পত্তি অবৈধভাবে দখলের ষড়যন্ত্রে লিপ্ত হয়।

এর জের ধরে ওই সম্পত্তিতে আমার এবং সন্তানদের উচ্ছেদ করে নিজেদের দখলে নিতে মরিয়া হয়ে ওঠে। গত ৬/৩/২০১৯ তারিখে তারা আমাদের সম্পত্তি থেকে উচ্ছেদে অস্ত্রে শস্ত্রে সজ্জিত হয়ে আমার দখলীয় সম্পত্তিতে উপস্থিত হয়ে আমাদের মারপিট এবং ঘরবাড়ি ভাংচুর করে।

এ সময় তারা দ্রুত ওই সম্পত্তি ছেড়ে চলে যাওয়ার জন্য হুমকি প্রদর্শন করে বলে, আমার ছেলে মোঃ বাবর আলীকে একা পাইলে খুন করে গুম করে দেবে, আমার পরিবারের সন্তানদের রাস্তাঘাটে চলাচলে বাধাগ্রস্থ করার হুমকি প্রদর্শন করে।

ওই ঘটনায় উল্টো তারা আমাদের আসামী করে দেবহাটা থানায় একটি মিথ্যা মামলা দায়ের করে। তাদের ভয়ে আমার পরিবারের সদস্যরা ভীতসন্ত্রস্ত হয়ে রাস্তাঘাটে চলাচল করতে পারছে না। তারা চরম নিরাপত্তাহীণতায় ভূগছে। ইতোমধ্যে সন্তানদের স্কুলে যাওয়াও বন্ধ হয়ে গেছে।

উল্লেখিত ব্যক্তিরা এতই হিংস্র যে তাদের ভয়ের এলাকার সাধারণ মানুষ মুখ খুলতে সাহস পায়না। তারা দক্ষতার দাপট দেখিয়ে ইচ্ছেমত বিভিন্ন মানুষের দখলীয় ও রেকর্ডীয় সম্পত্তি জোরপূর্বক দখল করে নেয়।

তিনি আরো বলেন মুনসুর আলী একজন চিহ্নিত জালিয়াতি চক্রের হোতা। এলাকার অসহায় নিরীহ মানুষের জমি জাল করে দখল করে। এছাড়াও তাদের বিরুদ্ধে একাধিক মামলা রয়েছে এবং লিটন, লেলিন এলাকার চিহ্নিত মাদক ব্যবসায়ী সেবনকারী এবং লিটন দেবহাটার গাজীরহাট শিমুলিয়া এলাকার অহিদ হত্যা মামলার জেলখাটা আসামী।

এব্যাপারে তিনি জালিয়াতি চক্রের হোতা ভূমিদস্যু মুনসুর ও তার সহযোগীদের হাত থেকে আমার দখলীয় সম্পত্তি রক্ষা এবং তাদের দৃষ্টান্ত মূলক শাস্তির দাবিতে সাতক্ষীরা পুলিশ সুপারসহ সংশিষ্ট কর্তৃপক্ষের আশু হস্তক্ষেপ কামনা করেন

একই রকম সংবাদ


আলোর পরশ ( সম্পাদক ও প্রকাশক কর্তৃক প্রকািশত) ৩০২/১-এ-নতুন পল্টন ঢাকা ১০০০. http://alorparosh.com/

Copyright © 2017 alorparosh.com. All rights reserved.