March 6, 2019
হিন্দুদের নিয়ে আপত্তিকর মন্তব্য করে পদ হারালেন পাকিস্তানি মন্ত্রী

আলোরপরশ নিউজ :  হিন্দু সম্প্রদায় নিয়ে আপত্তিকর মন্তব্য করার কারণে পাকিস্তানের পাঞ্জাব প্রদেশের তথ্যমন্ত্রী ফায়াজ চোহানকে বরখাস্ত করেছে কেন্দ্রীয় সরকার। সোমবার তিনি হিন্দু সম্প্রদায় ও গরুর মূত্র নিয়ে মন্তব্য করেন। এমন মন্তব্য হিন্দুপ্রধান ভারতে উচ্চ মাত্রায় ঘৃণাপ্রসূত বক্তব্য হিসেবে দেখা হয়। এ খবর দিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।

পাকিস্তানেরও রয়েছেন কমপক্ষে ৪০ লাখ হিন্দু। ফায়াজ চোহান ওই মন্তব্য করার সঙ্গে সঙ্গে সামাজিক যোগাযোগ মাধ্যমে নিন্দার ঝড় ওঠে। প্রধানমন্ত্রী ইমরান খানের ক্ষমতাসীন দল পাকিস্তান তেহরিকে ইনসাফের সিনিয়র সদস্যরা এমন মন্তব্যকে দেশের হিন্দু সম্প্রদায়ের বিরুদ্ধে ঘৃণামূলক বক্তব্য বলে আখ্যায়িত করেন। পরে ফায়াজ চোহান বলেন, তিনি ভারতকে উদ্দেশ্য করে ওই মন্তব্য করেছেন।

পাকিস্তানি হিন্দুদের উদ্দেশে নয়।

এর ফলে পাকিস্তানের কেন্দ্রীয় সরকার তাকে পাঞ্জাবের তথ্যমন্ত্রীর পদ থেকে সরিয়ে দিয়েছে। বলা হয়েছে, কারো ধর্মীয় অনুভূতিতে আঘাত দেয়া কোনো বক্তব্যের অংশ হতে পারে না। এর আগেও সংখ্যালঘু সম্প্রদায় নিয়ে আপত্তিকর মন্তব্যের জন্য পাকিস্তানি রাজনীতিকদের শাস্তি বা জরিমানা করা হয়েছে। ফায়াজ চোহানও এর আগে অন্য সংখ্যালঘু সম্প্রদায় ও নারীদের নিয়ে আপত্তিকর মন্তব্য করার জন্য সমালোচিত হয়েছেন।

একই রকম সংবাদ


আলোর পরশ ( সম্পাদক ও প্রকাশক কর্তৃক প্রকািশত) ৩০২/১-এ-নতুন পল্টন ঢাকা ১০০০. http://alorparosh.com/

Copyright © 2017 alorparosh.com. All rights reserved.