February 28, 2019
ভোট নিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী-ডিএমপি কমিশনারের বিপরীতমুখী বক্তব্য

আলোরপরশ নিউজঃঃ

ঢাকার দুই সিটি কর্পোরেশনের উপ-নির্বাচনে ভোটারদের উপস্থিতি নিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান ও ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া বিপরীতমুখী বক্তব্য দিয়েছেন। মন্ত্রী বলেছেন,  উপ-নির্বাচনে ভোটারদের প্রচন্ড ভিড় ছিল। অন্যদিক ডিএমপি কমিশনার বলেছেন, ভোটারের উপস্থিতি ছিল কম।

বৃহস্পতিবার দুপুরে মানিক মিয়া এভিউনিউয়ের রাজধানী উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ভোট দিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান বলেছেন, ঢাকার দুই সিটি কর্পোরেশনের উপ-নির্বাচনে ভোটারদের উপস্থিতি ছিল সন্তোষজনক ছিল। সবগুলো কেন্দ্রেই নির্বাচনের পরিবেশ সুন্দর ও সুষ্ঠু ছিল।

ভোটাররা ভোট দেয়ার উৎসাহ হারিয়েছেন এমন প্রশ্নে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আবহাওয়ার কারণে সকালে ভিড়টা কম ছিল। আস্তে আস্তে আবহাওয়া ভালো হবে, ভোট কেন্দ্রে যথেষ্ট লোক আসবে। ভোট দিতে ভোটাররা উৎসাহ হারিয়ে ফেলেছেন এটা ঠিক নয়। সব জায়গাতেই ভোটারদের প্রচন্ড ভিড়। সুন্দরভাবে ভোট হচ্ছে। ভোটাররা নির্বিঘ্নে ও নিরাপদে ভোট দিয়ে তাদের কাঙ্খিত প্রার্থীকে জয়যুক্ত করবেন এটাই আশা করি।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, নির্বাচন কমিশনের দিক নির্দেশনা অনুযায়ী আইনশৃঙ্খলা বাহিনী তাদের দায়িত্ব পালন করছে। তারা জাতীয় নির্বাচনকে সুন্দরভাবে উঠিয়ে দিয়েছে। আমি আশা করি আমাদের এই ঢাকা উত্তরের নির্বাচন, সামনে উপজেলা নির্বাচন আসছে, সবগুলো নির্বাচনই সুন্দরভাবে তারা উঠিয়ে দেবে ও মোকাবেলা করবে।

সিটি কর্পোরেশন নির্বাচনে ভোটারদের উপস্থিতি নিয়ে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নুরুল হুদা বলেন, নির্বাচন কমিশন ভোটের পরিবেশ তৈরি করে। তারা ভোটার আনে না। তাই আজ (গতকাল) দুই সিটির নির্বাচনে ভোটারের উপস্থিতি যে কম, এর দায় ইসির না। দায় প্রার্থী ও রাজনৈতিক দলগুলোর।

সিইসি যা বলেছেন তা যথার্থই বলে মন্তব্য করেন স্বরাষ্ট্রমন্ত্রী। তিনি বলেন, ভোট দেওয়ার মালিক হলো ভোটাররা। বিভিন্ন রাজনৈতিক দল উদ্ধুদ্ধ করে ভোটারদের কেন্দ্রে নিয়ে আসবেন। এটাই স্বাভাবিক। এখন কে এলো, আর কে এলো না সেটা তো নির্বাচন কমিশনের দায়িত্ব নয়।

অন্যদিকে বৃহস্পতিবার সকালে বাড্ডা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র পরিদর্শন শেষে মো. আছাদুজ্জামান মিয়া বলেছেন, ঢাকা দক্ষিণ ও উত্তর সিটি কর্পোরেশন নির্বাচনে সাংবাদিক ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কাছ থেকে কোনো অভিযোগ পাওয়া যায়নি। তবে পর্যবেক্ষণ করে দেখেছি, ভোটারের উপস্থিতি কম। ভোটাররা নিশ্চিতে ভোট দিয়েছেন বলে জানিয়েছেন ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনার ।

ডিএমপি কমিশনার বলেন, উৎসবমুখর পরিবেশে পরিপূর্ণভাবে অবাধ ও সুষ্ঠুভাবে সিটি কর্পোরেশনের ভোটগ্রহণ হয়েছে। ভোটাররা নিশ্চিন্তে ও নিñিদ্র নিরাপত্তায় ভোটকেন্দ্রে এসে সুশৃঙ্খলভাবে ভোট দিয়েছেন। কোথাও কোনও অনিয়মের খবর পাওয়া যায়নি। নির্বাচনকে কেন্দ্র করে কয়েক স্তরের নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছিল। যেকোনও পরিস্থিতি মোকাবিলায় আমরা প্রস্তুত ছিলাম। নির্বাচনের সার্বিক পরিস্থিতি সন্তোষজনক।

জানা গেছে, ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়র পদে উপ-নির্বাচন, নতুন ১৮টি ওয়ার্ডের সাধারণ নির্বাচন, দুইটি ওয়ার্ডে উপ-নির্বাচন এবং ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) নতুন ১৮টি ওয়ার্ডের সাধারণ নির্বাচনের ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়েছে।

More News


সম্পাদক ও প্রকাশক মো: জিল্লুর রহমান

বাসা ও অফিস: পুরাতন সাতক্ষীরা, যোগাযোগ: ০১৭১৬৩০০৮৬১ - e-mail: zsatkhira@gmail.com