January 21, 2019
কালিগঞ্জে ভ্রাম্যমান আদালতে ব্যবসায়ীকে জরিমানা : প্রতিবাদে ব্যবসায়ীদের মিছিল

হাফিজুর রহমান শিমুল, কালিগঞ্জ প্রতিনিধি :: কালিগঞ্জে ভ্র্যাম্যমান আদালতের মাধ্যমে ব্যবসায়ীকে জরিমানা, প্রতিবাদে চেয়ারম্যান মিজানুর রহমান গাইনের নেতৃত্বে শত শত ব্যবসায়ীর অংশগ্রহনে প্রতিবাদ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত। সোমবার (২১ জানুয়ারী) বেলা ১২ টায় উপজেলার নাজিমগঞ্জ বাজারে প্রবীন ব্যবসায়ী আলহাজ্ব মনসুর আলী গাইন কে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে ১৫ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে।

ভ্রাম্যমান আদালতের এক্সিউটিভ ম্যাজিষ্ট্রেট ও কালিগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সিফাত উদ্দিন অভিযান পরিচালনা করেন। নাজিমগঞ্জের গাইন এন্ড সন্স গামেন্টেস এর স্বত্তাধিকারী আলহাজ্ব মনসুর আলী গাইন ভ্র্যমামান আদালত পরিচালনা কালে দ্রুত পালিয়ে যায়।

এসময় এক্সিউটিভ ম্যাজিষ্ট্রেট দোকানের মালিককে না পেয়ে কর্মচারী উপজেলার বসন্তপুর গ্রামের মৃত আবু বক্কার সিদ্দিকের পুত্র নাজমুল ইসলামকে আটক করে নিয়ে যান। পরে আদালত ০৬/১৯ নং স্বারকে ভোক্তা অধিকার সংরক্ষন আইন ২০০৯ এর ৩৮ ধারা অনুযায়ী ১৫ হাজার টাকা জরিমানা আদায় করে কর্মচারীকে ছেড়ে দেন।

এঘটনায় তাৎক্ষনিক দোকান মালিকের পুত্র ও মথুরেশপুর ইউপি চেয়ারম্যান মিজানুর রহমান গাইনের নেতৃত্বে সকল ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রেখে উপজেলা সদরের প্রধান প্রধান সড়কে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করে।

এসময় ইউপি চেয়ারম্যান মিজানুর রহমান গাইন তার বক্তব্যে এ্যাসিল্যান্ডকে চাঁদাবাজ, দূর্নীতিবাজ সহ নানান অশ্লিল ভাষায় গালিগালাজ করে অচিরেই অপসারনের দাবি করেন।

প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন কালিগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সাবেক সাধারন সম্পাদক এ্যাডঃ শেখ মোজাহার হোসেন কান্টু, উপজেলা যুবলীগের সাবেক আহবায়ক শেখ ইকবাল আলম বাবলু, সাবেক উপজেলা ছাত্রলীগের সভাপতি নাজমুল আহসান, উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি গৌতম লস্কার, নাজিমগঞ্জ বাজার কমিটির সভাপতি শেখ ফিরোজ কবির কাজল, ব্যবসায়ী বীর মুক্তিযোদ্ধা হাবিবুর রহমান প্রমুখ।

এসময় উপস্থিত ছিলেন উপজেলা জাতীয় পাটির সভাপতি মাহাবুবুর রহমান, দৈনিক দৃষ্টিপাত পত্রিকার ব্যুরো প্রধান জি এম আশিক মেহেদী, উপজেলা ছাত্রলীগের সভাপতি শাওন আহমেদ সোহাগ, নাজিমগঞ্জ বাজার কমিটির প্রচার সম্পাদক মনিরুজ্জামান মুন্না সহ শত শত ব্যবসায়ীবৃন্দ।

ভ্রাম্যমান আদালত পরবর্তিতে কালিগঞ্জে ব্যবসায়ী মহলে ব্যাপক তোলপাড়ের সৃষ্টি হয়। এঘটনায় নাজিমগঞ্জ বাজারে শত শত ব্যবসায়ী দোকান পাট বন্ধ রেখে নাজিমগঞ্জের মূল সড়কে অবস্থান করে। বেলা ২ টার দিকে সু-যোগ্য কালিগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা সরদার মোস্তফা শাহিন নাজিমগঞ্জ বাজারে অবস্থানরত ব্যবসায়ীদের সাথে উদ্ভত পরিস্থিতি নিয়ে আলোচনা করেন।

এসময় তিনি ব্যবসায়ীদের দোকান পাঠ খুলে ব্যবসায় মনোনিবেশ করার জন্য আহবান জানিয়ে বলেন বিষয়টি আমি জানতে পেরে আপনাদের মাঝে এসেছি। আপনাদের নিয়েই বিষয়টি শান্তিপূর্ণ পরিবেশে নিশ্পত্তি করতে চাই।

একই রকম সংবাদ


আলোর পরশ ( সম্পাদক ও প্রকাশক কর্তৃক প্রকািশত) ৩০২/১-এ-নতুন পল্টন ঢাকা ১০০০. http://alorparosh.com/

Copyright © 2017 alorparosh.com. All rights reserved.