October 31, 2018
সাংবাদিক মারধরের শাস্তি দাবিতে জাবির প্রশাসনিক ভবন অবরোধ

 আলোরপরশ নিউজঃ জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের এক সাংবাদিক ও এক ছাত্রীর ওপর ছাত্রলীগের হামলার শাস্তির দাবিতে প্রশাসনিক ভবন অবরোধ করেছে জাবি প্রেসক্লাবের সদস্য ও বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা।

রবিবার সকাল ৮টা থেকে নতুন ও পুরাতন রেজিস্ট্রার ভবনের ফটকে তালা লাগিয়ে এ কর্মসূচি শুরু হয়। এ সময় অবরোধকারীরা ‘বিচারের নামে প্রহসন, মানি না মানব না’, ‘জাহাঙ্গীরনগরের মাটিতে, সন্ত্রাসীদের ঠাঁই নাই’, ‘প্রশাসনের প্রহসনে ধিক্কার ধিক্কার’,  ‘প্রহসন মানি না, বিচার ছাড়া ফিরবো না’, ‘বিচার নিয়ে টালবাহানা আর সন্ত্রাসীদের মদদ দেয়া একই’ ইত্যাদি প্লাকার্ড নিয়ে দুপুর আড়াইটা পর্যন্ত অবস্থান করে।

এসময় বিশ্ববিদ্যালয়টির প্রশাসনিক কার্যক্রম বন্ধ থাকে। এদিকে আন্দোলনকারীদের অবরোধ প্রত্যাহার করতে বারবার অনুরোধ করে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার, প্রক্টব, শিক্ষক সমিাতির সেক্রেটারী। একপর্যায়ে তারা ভিসির সাথে আলোচনার প্রস্তাব দিলে অবরোধ মুলতবি করে আন্দোলনকারীরা এবং বেলা আড়াইটার থেকে আলোচনা প্রায় সন্ধ্যা সাড়ে পাঁচটা পর্যন্ত চলে। এসময় সাংবাদিকরা বিচারের নামে প্রহসন বাদ দিয়ে অভিযুক্তদের বহিষ্কার দাবি করে।

তখন ভিসি অধ্যাপক ফারজানা ইসলাম তাদের কাছে সময় চায় এবং আগামী ৩১তারিখে শৃঙ্খলা বিভাগের মিটিংয়ের মাধ্যমে অভিযুক্ত সাতজনকে বহিষ্কারের সুপারিশ করবেন বলে আশ্বাস দেন। ফলে ৩১ তারিখ পর্যন্ত আন্দোলন প্রত্যাহার করে জাবি প্রেসক্লাবের সদস্যরা।

প্রসঙ্গত, গত ২৪ সেপ্টেম্বর ছাত্রলীগের কয়েকজন নেতাকর্মীর হাতে মারধরের শিকার হয় চ্যানেল আই অনলাইনের সাংবাদিক মাহমুদুল হক সোহাগ এবং অপর এক ছাত্রী। পরে অভিযোগের ভিত্তিতে প্রক্টরিয়াল টিমের প্রাথমিক তদন্ত শেষে ২ অক্টোবর বিকেলে অভিযুক্ত ৭ শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কারের করে বিশ্ববিদ্যালয় প্রশাসন। পরে একই দিন সন্ধ্যায় মূলহোতা নেজাম উদ্দিন নিলয়সহ তিনজনকে বাদ দিয়ে অপর একটি বিজ্ঞপ্তির প্রকাশ করে প্রশাসন।

পরবর্তীতে ৪ অক্টোবর কোন অদৃশ্য শক্তির চাপে উক্ত চারজনেরর বহিষ্কার আদেশও প্রত্যাহার করে নেয় বিশ্ববিদ্যালয় প্রশাসন।

একই রকম সংবাদ


আলোর পরশ ( সম্পাদক ও প্রকাশক কর্তৃক প্রকািশত) ৩০২/১-এ-নতুন পল্টন ঢাকা ১০০০. http://alorparosh.com/

Copyright © 2017 alorparosh.com. All rights reserved.