October 21, 2018
রাবিতে ভর্তি জালিয়াতি চক্রের সদস্য আটক

আলোরপরশ নিউজঃ রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ২০১৮-১৯ সেশনের প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা আগামী ২২ অক্টোবর। এরই মধ্যে টাকা দিয়ে ভর্তি করিয়ে দেওয়ার চুক্তি করতে এসে শিক্ষার্থীদের হাতে ধরা খেলেন জালিয়াতি চক্রের একজন। বৃহস্পতিবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদ এলাকায় তাকে মারধরের পর পুলিশে সোপর্দ করে শিক্ষার্থীরা। আটককৃত ওই ব্যক্তি গোলাম রাব্বানী। তার বাড়ি রাজশাহীর বাগমারা এলাকায়।

সূত্রে জানা গেছে, দেড় লাখ টাকার বিনিময়ে চলতি বছরের ভর্তি পরীক্ষার প্রশ্ন দিয়ে সহায়তা করা হবে এমন চুক্তি হয় সৌরভ নামের এক ভর্তিচ্ছুর সাথে। তাছাড়া অগ্রিম বিশ হাজার টাকা দাবি করে জালিয়াতি চক্রের ওই ব্যক্তি। ফলে ভর্তিচ্ছু কৌশলে তাকে বিশ্ববিদ্যালয়ের চারুকলায় ডাকেন। সে আসলে শিক্ষার্থীদের সহায়তায় তাকে ধরা হয় এবং বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে জানালে তাকে পুলিশ আটক করে। এবিষয়ে ভর্তিচ্ছু শিক্ষার্থী সৌরভের সাথে যোগাযোগ করা সম্ভব হয়নি।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. লুৎফর রহমান বলেন, ভর্তি জালিয়াতির চুক্তির বিষয়ে গোলাম রব্বানী নামে একজনকে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা ধরে। পরে তাদের সহায়তায় পুলিশে দেওয়া হয়।

এবিষয়ে মতিহার থানার (ভারপ্রাপ্ত) কর্মকর্তা শাহাদৎ হোসেন জানান, তাকে আটক করে থানায় নিয়ে আসা হয়েছে। মামলার প্রস্তুতি চলছে।

এদিকে ভর্তি পরীক্ষা নিয়ে জালিয়াতি চক্র তৎপর হয়ে উঠেছে। তবে সব ধরণের জালিয়াতি চক্রের ব্যাপারে কঠোর অবস্থান নিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ

একই রকম সংবাদ


আলোর পরশ ( সম্পাদক ও প্রকাশক কর্তৃক প্রকািশত) ৩০২/১-এ-নতুন পল্টন ঢাকা ১০০০. http://alorparosh.com/

Copyright © 2017 alorparosh.com. All rights reserved.