September 28, 2018
শাবিতে প্রথম বর্ষের ভর্তি পরীক্ষায় প্রতি আসনে ৪৭ জন

আলোরপরশ নিউজঃ

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে চলতি ২০১৮-১৯ শিক্ষাবর্ষে স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষায় প্রতি আসনের বিপরীতে লড়বেন ৪৭ জন শিক্ষার্থী। আজ বৃহস্পতিবার ভর্তি পরীক্ষা কমিটির সভাপতি অধ্যাপক শামসুল হক প্রধান প্রথম আলোকে এ তথ্য জানিয়েছেন।

ভর্তি কমিটি সূত্রে জানা গেছে, শাহজালাল বিশ্ববিদ্যালয়ে এ বছর স্নাতক প্রথম বর্ষে ভর্তির জন্য মোট ৭৫ হাজার ৫৫১ জন শিক্ষার্থী আবেদন করেছেন। ‘এ’ ইউনিটে ৬১৩টি সাধারণ আসনের বিপরীতে আবেদন জমা পড়েছে ২৮ হাজার ৬৫২টি। আর ‘বি’ ইউনিটের ৯৯০ আসনের বিপরীতে ৪৬ হাজার ৯৯৯ জন শিক্ষার্থী আবেদন করেছেন। প্রতি আসনের বিপরীতে লড়বেন ৪৭ জন শিক্ষার্থী।

গত ১০ বছরের মধ্যে এ বছর সর্বোচ্চসংখ্যক শিক্ষার্থী ভর্তির জন্য আবেদন করেছেন। গত বছর ২০১৭-১৮ শিক্ষাবর্ষে প্রায় সমানসংখ্যক আসনের জন্য ৫২ হাজার ২৭৯ জন শিক্ষার্থী স্নাতক প্রথম বর্ষে ভর্তির জন্য আবেদন করেছিলেন।

বিশ্ববিদ্যালয় প্রশাসনের কর্মকর্তারা বলছেন, গত এক বছর ক্যাম্পাসে রাজনৈতিক সংঘাত কম ছিল। এ ছাড়া বিশ্ববিদ্যালয়টির সেশনজট ধীরে ধীরে কমে আসা ও বিভিন্ন ক্ষেত্রে সাফল্য পাওয়ায় এ বিশ্ববিদ্যালয়ে ভর্তির জন্য শিক্ষার্থীদের আগ্রহ বাড়ছে।

একই রকম সংবাদ


আলোর পরশ ( সম্পাদক ও প্রকাশক কর্তৃক প্রকািশত) ৩০২/১-এ-নতুন পল্টন ঢাকা ১০০০. http://alorparosh.com/

Copyright © 2017 alorparosh.com. All rights reserved.