September 24, 2018
এ সময়ে কুর্তি : রঙের ঝলক

আলোপরশ নিউজ:   শোভনা একটি বেসরকারি প্রতিষ্ঠানে কর্মরত। সকালে সংসার সামলে সাত বছরের ছেলেকে স্কুলে পৌঁছে দিয়ে তবেই অফিসে আসেন। সকালের ব্যস্ততায় ঝটপট রেডি হতে তিনি সহজ, স্বাচ্ছন্দ্যদায়ক একই সাথে ফ্যাশনেবল পোশাক পছন্দ করেন। তাই তার পছন্দের ড্রেস কুর্তি।
এ সময় মেয়েদের ফ্যাশনে কুর্তি বেশ জনপ্রিয়। প্রায় সবাই কুর্তি পছন্দ করছেন আধুনিক ফ্যাশনেবল পোশাক হিসেবে।
মেয়েদের ড্রেস লাইনে দীর্ঘ সময় ধরে ছিল সালোয়ার-কামিজ। ম্যাটেরিয়াল, ডিজাইন, লেন্থ পরিবর্তিত হয়েছে; কিন্তু ড্রেস মূলত সালোয়ার-কামিজই ছিল। প্রযুক্তির বিস্তার পশ্চিমা ফ্যাশনকে এখন এনে দিয়েছে আমাদের হাতের মুঠোয়। তাই তো কামিজের পরিবর্তিত সংস্করণ হিসেবে এসেছে কুর্তি।
ফ্যাশন ডিজাইনার জাভেদ কামাল কুর্তির ডিজাইন প্রসঙ্গে বলেন, কুর্তি আজকাল মেয়েদের অন্যতম পছন্দের একটি পোশাক। কারণ, কুর্তির কাটিংয়ে রয়েছে ব্যাপক বৈচিত্র্য। এর নেকলাইন, হাতা, লেন্থ, ডিজাইন মিডিয়াম প্রায় প্রতিটি অংশ নিয়ে এক্সপেরিমেন্ট করার সুযোগ রয়েছে। এতে হাইনেক, রাউন্ড নেক, স্কয়ার নেক, শার্ট কলার যেকোনো ধরনের নেকলাইন চমৎকার মানিয়ে যায়। অন্য দিকে লেন্থে নানা ডিজাইন ও কাটিং করার সুযোগ রয়েছে। হাতার ক্ষেত্রেও একইভাবে যেকোনো ডিজাইন ব্যবহার করতে পারেন। এমনকি ছেলেদের শার্টে ব্যবহার করা হয়, এমন হাতাও ব্যবহার করা যায়। এসব বৈচিত্র্য কুর্তিকে দিয়েছে ফ্যাশনেবল ও ওয়েস্টার্ন লুক, যা কলেজ ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের বেশ পছন্দ। একই সাথে কর্মজীবী মহিলারাও পছন্দ করছেন একে আধুনিক ও স্বাচ্ছন্দ্যদায়ক ড্রেস হিসেবে।
কুর্তির আরো একটি সুবিধা হচ্ছে এখানে কুর্তিটাই মুখ্য। এর সাথে ম্যাচিং করার খুব প্রয়োজন পড়ে না। যেকোনো সালোয়ার, চুড়িদার, ধুতি পালাজ্জো বা প্যান্টের সাথেই কুর্তি মানিয়ে যায়। একইভাবে এক রঙের বা প্রিন্টেড ওড়নাও বেছে নিতে পারেন। তাই কুর্তি এখন জনপ্রিয় ফ্যাশন।

More News


সম্পাদক র্কতৃক প্রকাশিত

e-mail: alorparosh@gmail.com- --