January 26, 2018
চীনে পাত্রী সংকট ৬২ লাখ টাকা দিয়ে বিয়ে করছে পুরুষরা

আলোর পরশ ডেস্ক নিউজ:চীনে বিয়ের জন্য পাত্রী পাচ্ছে না, প্রতি ৬ জনের একজন পুরুষ। চীনে মেয়ের সংখ্যা এতোটাই কমেছে যে ১৬ ভাগ পুরুষ বিয়ের জন্য পাত্রী পাচ্ছে না। এছাড়া বিয়েতে পাত্রীকে দিতে হয় অন্তত ৭৫ হাজার ডলার যা বাংলাদেশের প্রায় ৬২ লাখ টাকা। আর এই টাকার যোগাড় করা অনেক পুরুষের পক্ষেই অসম্ভব। পাশাপাশি বিত্তশালীদের খপ্পরে পড়ে ভাঙছে বিবাহিতদের ঘর। সব মিলিয়ে চীনে পুরুষদের মধ্যে তৈরি হয়েছে অসুস্থ প্রতিযোগিতা এবং পাশাপাশি বেড়েছে হতাশাও।

প্রচলন আছে ছেলে বংশের বাতি আর মেয়ে সংসারের বোঝা, তবে এমন ধারণা অর্থহীন বিশ্বের সবচেয়ে জনবহুল দেশ চীনে। এক সন্তান নীতির কারণে গত ৪ দশক ধরে গর্ভেই নষ্ট করা হতো মেয়ে শিশুর ভ্রুণ। যার ফলে দেশে মেয়ের সংখ্যা এতোটাই কমেছে যে ১৬ ভাগ পুরুষ বিয়ের জন্য পাত্রী পাচ্ছে না। এছাড়া বিয়েতে পাত্রীকে দিতে হয় অন্তত ৭৫ হাজার ডলার বা প্রায় ৬২ লাখ টাকা। আর এই টাকার যোগাড় করা অনেক পুরুষের পক্ষেই অসম্ভব।

চীনের পুরুষেরা বলেন, নারীর মন ¯্রষ্টাই বুঝতে পারে না। এখনতো অবস্থা অনেক করুণ। কারণ এই নিয়ে অস্বাভাবিক প্রতিযোগিতা চলছে। ৬ বছরের প্রেম উপেক্ষা করে আমার প্রেমিকা বিয়ে করে বৃত্তশালী একজনকে।

আবার একটি চক্র বিবাহিত নারীদের প্ররোচিত করে চলে যেতে সাহায্য করছে বিত্তশালীদের কাছে। পাশাপাশি বেড়েছে নারী অপহরণ এবং পাচারের ঘটনাও।

আর চীনের নিরাপত্তাবাহিনী বলেন, এই পর্যন্ত প্রায় ৩৩ হাজার নারীকে উদ্ধার করেছে তারা। সূত্র : চ্যানেল টোয়েন্টিফোর।

More News


সম্পাদক র্কতৃক প্রকাশিত

e-mail: alorparosh@gmail.com- --